প্রিয়া রামানির বিরুদ্ধে মানহানির মামলা আকবরের | daily-sun.com

প্রিয়া রামানির বিরুদ্ধে মানহানির মামলা আকবরের

ডেইলি সান অনলাইন     ১৫ অক্টোবর, ২০১৮ ২০:৪২ টাprinter

প্রিয়া রামানির বিরুদ্ধে মানহানির মামলা আকবরের

প্রথম টুইটারে যৌন হেনস্তার অভিযোগ করা সেই সাংবাদিক প্রিয়া রামানির বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছেন ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী বিশিষ্ট সাংবাদিক এম জে আকবর। এ খবর জানিয়েছে ভারতের আনন্দবাজার পত্রিকা।

 

রোববার নাইজেরিয়া থেকে দেশে ফিরেই আকবর জানিয়েছিলেন, যৌন হেনস্তার অভিযোগের প্রেক্ষিতে তিনি মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেবেন না। বরং আইনি ব্যবস্থা নেবেন।

গত ৮ অক্টোবর একসময়ের সম্পাদক আকবরের বিরুদ্ধে সাংবাদিক প্রিয়া রামানি তার টুইটারে অভিযোগ করেন। প্রিয়া বলেন, বছরখানেক আগে একটি ম্যাগাজিনের লেখায় তিনি যার কাছে যৌন হেনস্তার শিকার হওয়ার ঘটনার উল্লেখ করেছিলেন, তিনি আর কেউ নন, স্বয়ং এম জে আকবর।

 

মামলায় আকবর অভিযোগ করেছেন, তাকে ‘ইচ্ছাকৃতভাবেই, পরিকল্পনা করে হেয় করার জন্য ওই মিথ্যা, ভিত্তিহীন অভিযোগ’ করা হয়েছে। তার মর্যাদা ও ভাবমূর্তিকে খাটো করতেই ওই ‘সম্পূর্ণ মিথ্যা, বানানো, তথ্যপ্রমাণহীন’ অভিযোগ করা হয়েছে।

 

৬৭ বছর বয়সী আকবর বলেছেন, ‘তথ্যপ্রমাণ ছাড়া অভিযোগ করার অভ্যাসটা সমাজের কোনো কোনো অংশের মধ্যে ভাইরাল হয়ে গিয়েছে। আকবর বলেন, ‘মিথ্যার পা থাকে না ঠিকই, তবে তার বিষ থাকে। তা মানুষকে কিছুটা সময় আচ্ছন্ন করে রাখে।

 


Top