অদ্ভুত ধরনের উপদেশে বিরক্ত সানিয়া মির্জা! | daily-sun.com

অদ্ভুত ধরনের উপদেশে বিরক্ত সানিয়া মির্জা!

ডেইলি সান অনলাইন     ১৫ অক্টোবর, ২০১৮ ১৯:৩৯ টাprinter

 অদ্ভুত ধরনের উপদেশে বিরক্ত সানিয়া মির্জা!

সানিয়া মির্জা পরিবারে এখন আনন্দের সময়। সেইসঙ্গে নতুন অতিথির আগমন যাতে সুন্দরভাবে হয় সেজন্য নানা প্রস্তুতির ব্যস্ততা আছেই।

ঠিক সময়েই পৃথিবীতে আসতে যাচ্ছে পাকিস্তানি অল-রাউন্ডার শোয়েব মালিক এবং ভারতীয় টেনিস সেনসেশন সানিয়া মির্জা দম্পতির প্রথম সন্তান। কিন্তু এই আনন্দঘন মুহূর্ত নিরানন্দ করে দেওয়ার মানুষের অভাব নেই। বিশেষ করে নেট দুনিয়ায় বিকৃত মানুষেরা সবসময়ই বিচরণ করে। যার শিকার আরও একবার হলেন সানিয়া।

 

অন্তঃসত্ত্বা সানিয়া 'বেবি শাওয়ার' হয়েছে কয়েকদিন আগেই। এই পরিস্থিতিতে নতুন করে তাকে অস্বস্তিতে পড়তে হল ইন্টারনেটে। সন্তানের জন্ম দেওয়া নিয়ে নানা টিপস দেওয়া হচ্ছে তাকে। অদ্ভুত ধরনের উপদেশে বিরক্ত সানিয়া এবার প্রতিবাদে মুখর হলেন। উত্তর দিলেন নিজস্ব স্টাইলেই।

তার বিরুদ্ধে ছুড়ে দেওয়া সমালোচনার ইটের জবাব দিলেন পাটকেলে।

 

সানিয়া দুটি পোস্ট করেছেন এই বিষয়ে। স্পষ্ট করে স্বভাবসুলভ ভঙ্গিতেই তিনি লিখেছেন, 'তাদের জন্য উপদেশ (লক্ষ করে দেখছি তারা অধিকাংশই পুরুষ) যারা মনে করেন গর্ভধারণ করা মানে ৯ মাসের শীতঘুমে চলে যাওয়া, বাড়িতেই থাকা ও এই অবস্থার জন্য লজ্জিত থাকা। দেখুন, কোনো নারী যখন অন্তঃসত্ত্বা হন, তখন তিনি মোটেই কোনো অসুখে ভুগেন না কিংবা অস্পৃশ্যও হয়ে যান না; কিংবা মৃত হয়ে যান না। তারা তখনও স্বাভাবিক মানুষ এবং তাদের পূর্ণ অধিকার রয়েছে স্বাভাবিক জীবন যাপন করার। '

 

পাশাপাশি সানিয়া লিখেছেন, 'সমালোচনা করার আগে যেন সমালোচকরা ভেবে দেখেন, তাদেরও জন্ম হয়েছে কোনো মায়ের গর্ভেই। সেই মা একজন নারী। '

গত মাসেও স্বামীর জন্য সমালোচনা সহ্য করতে হয়েছিল সানিয়াকে। শোয়েব মালিক এশিয়া কাপে ব্যর্থ হওয়ার কারণে কিছু নোংরা মানসিকতার লোকজন তাকে টার্গেট করেছিল। এবার আরও একবার তাকে অস্বস্তিতে পড়তে হলো কিছু মানুষের অযাচিত উপদেশের জন্য। বরাবরের মতোই স্পষ্টভাষী সানিয়া সেই সমালোচনাকে কোর্টের বাইরে উড়িয়ে দিলেন। এরপরেও কি এসব মানুষের নোংরামি থামবে?

 


Top