তরিকুল ইসলামের অবস্থা সংকটাপন্ন | daily-sun.com

তরিকুল ইসলামের অবস্থা সংকটাপন্ন

ডেইলি সান অনলাইন     ১৪ অক্টোবর, ২০১৮ ২১:৫৬ টাprinter

তরিকুল ইসলামের অবস্থা সংকটাপন্ন

- ফাইল ফটো

 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের অবস্থা সংকটাপন্ন। বর্তমানে তিনি রাজধানীর অ্যাপোলো হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন।

রবিবার বিকেলে (১৪ অক্টোবর) বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান গণমাধ্যমকে এ তথ্য জানান।  


এদিকে তরিকুল ইসলামের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তাঁর ছেলে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত।


এরই মধ্যে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তরিকুল ইসলামের পরিবারের সঙ্গে কথা বলে তাঁর চিকিৎসার খোঁজ-খবর নিয়েছেন। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও তাঁকে দেখতে গেছেন।


শায়রুল কবির খান জানান, সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা তরিকুল ইসলামের মৃত্যুর খবরটি সত্য নয়। গুজব না ছড়ানোর জন্য তিনি অনুরোধ জানিয়েছেন।


তিনি বলেন, ‘বিএনপির প্রবীণ নেতা তরিকুল ইসলাম অনেক অসুস্থ। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দেশবাসীর কাছে তাঁর পরিবার দোয়া প্রার্থনা করেছেন।

তাঁর আরোগ্য কামনায় বিশেষভাবে দোয়া করার অনুরোধ জানিয়েছেন দলের নেতাকর্মীরাও। ’

 

বৃহস্পতিবার (১১ অক্টোবর) তরিকুল ইসলামকে পুরান ঢাকার গেণ্ডারিয়ার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার শরীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়। সেখানে অবস্থার উন্নতি না হওয়ায় শনিবার তাঁকে অ্যাপোলো হাসপাতালে স্থানান্তর করা হয়। তাঁর ব্যক্তিগত কর্মকর্তা শামসুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।


তরিকুল ইসলাম দীর্ঘদিন ডায়াবেটিস, কিডনি জটিলতা, শ্বাসকষ্ট, উচ্চ রক্তচাপসহ নানা রোগে ভুগছেন। গত বছর তার অবস্থার অবনতি হলে তাঁকে সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।


বিগত চারদলীয় জোট সরকারের সময় তথ্য এবং পরিবেশ ও বনমন্ত্রীর দায়িত্ব পালন করেন তরিকুল ইসলাম।

 


Top