মান্না ও মাহি বি চৌধুরীর ফোনালাপ ফাঁস (অডিও) | daily-sun.com

মান্না ও মাহি বি চৌধুরীর ফোনালাপ ফাঁস (অডিও)

ডেইলি সান অনলাইন     ১৪ অক্টোবর, ২০১৮ ১২:৩১ টাprinter

মান্না ও মাহি বি চৌধুরীর ফোনালাপ ফাঁস (অডিও)

নবগঠিত জাতীয় ঐক্য প্রক্রিয়ায় নেতা মাহমুদুর রহমান মান্না এবং মাহি বি চৌধুরীর একটি ফোনালাপ ফাঁস হয়েছে। তাদের কথপকথনের কিছু অংশ:

 

মাহী বি চৌধুরী: আপনি আব্বার সঙ্গে কথা বলে কি ঘোষণাপত্র পাঠ করলেন মান্না ভাই?

 

মাহমুদুর রহমান মান্না: না বাবা, না এই ভুল বোঝাবুঝি হয়েছে, আমারও হয়তো ভাল করে ভাবা দরকার ছিল।

কারণ হল যে, রব ভাই কথা বলেছিলেন স্যারের সঙ্গে এবং স্যার বলেছেন, 'হ্যাঁ আমি চিন্তা করছি। আধা ঘণ্টার মধ্যেই জানাচ্ছি। '

 

মাহী বি চৌধুরী: না, না। আব্বা আমার পাশে বসেই রব চাচার সঙ্গে কথা বলেছিলেন। উনি যদি এ কথা বলে থাকেন তাহলে এ কথাটি সত্য নয়। আর আব্বা তো আপনার সঙ্গে নিজে কথা বলেছে মান্না ভাই... 

 

মাহমুদুর রহমান মান্না: না, না আমার সঙ্গে কথা বলেছেন কী, কথা তো সব ঠিকই আছে এবং যেগুলো যেগুলো বলবার ব্যাপার সেগুলো আলাপ হয়েছে। কারণ আমি অনেককেই বলি, আজকে সামগ্রিক বিষয় নিয়ে নিয়ে অনেক কথা হয়েছে, সেগুলো সামনাসামনি বলবো। ফোনে সব বলতে পারবো না। কিন্তু একটা সিচুয়েশন হয়েছে যা আমি এড়িয়ে করতে পারিনি।

আমি করতে পারতাম যদি এ ঘটনা না হত। রব ভাই যদি স্যারের সঙ্গে কথা না বলতো বা ওই রিপ্লাইটা যদি না দিতাম। কারণ অল ট্রূ আই সেইড নো এন্ড ইট ওয়াজ ট্রল...তারপরে এটা শোনার পরে সব মিডিয়ায় কথাবার্তা হচ্ছে তখন আমি রাজি হয়েছি, কিন্তু তখন ঘোষণা পাওয়ার কথা হয় নাই। সেটা হয়েছে পড়ে। কিন্তু প্রথমে আমি বলেছি, 'যাবই না। '

 

মাহী বি চৌধুরী: না, কিন্তু সকাল থেকে মঈনুল হোসেন সাহেব, কামাল হোসেন সাহেবকে সরিয়ে নিয়ে গেলেন ওনার বাসা থেকে এবং  চিন্তাটা আগেই ছিল মওদুদ হোসেন সাহেবের যে বি. চৌধুরী এবং কামাল হোসেনকে একা বসতে দেয়া যাবে না। এবং  বি. চৌধুরী সাহেবকে সম্পূর্ণভাবে একটু অপমান করে দেয়া এই যে একটা পরিকল্পনা, এই একটা চক্রের মধ্য তো আপনারা পড়ে গেলেন মান্না ভাই।

 

মাহমুদুর রহমান মান্না: না, না এই চক্রের মধ্যে পড় বনা। এর বাইরেই থাকবো। এটা নিয়ে চিন্তা করবেন না। এর বাইরে থাকবো এবং আনাও যাবে। কিন্তু আপনার বা আপনাদের ব্যাপারটাও বোঝা দরকার। আচ্ছা আপনি আমাকে কেন দোষারোপ করলেন মিছিমিছি, আমি কি বেঈমানি করলাম?

 

মাহী বি চৌধুরী: না, না আমি এই ওয়ার্ডটাই উচ্চারণ করি নাই। কিন্তু আমি বলছি আব্বা যখন নিজে আপনার সঙ্গে কথা বলেছে, আপনি বলেছিলেন ঠিক আছে আপনি আপাদের প্রেস কনফারেন্সে থাকবেন না, ওখানেও থাকবেন না। আমরা সেটাই আশা করেছিলাম। কিন্তু আপনি যখন ওখানে ঘোষণাপত্র পাঠ করলেন, তখন আব্বা ওয়াজ এ লিটল শক! তিনি বলেছেন, আমি তো মান্নার জন্য কামাল হোসেনের সঙ্গে ফাইট করেছি।

 


Top