চলে গেলেন ফুটবলার তানভীর | daily-sun.com

চলে গেলেন ফুটবলার তানভীর

ডেইলি সান অনলাইন     ৯ অক্টোবর, ২০১৮ ২০:৩৬ টাprinter

চলে গেলেন ফুটবলার তানভীর

জাতীয় দলের সাবেক কৃতি ফুটবলার রিয়াজ আলম খান চৌধুরী ওরফে তানভীর চৌধুরী আজ মঙ্গলবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় নাটোর সদর হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্না…. রাজিউন)।


১৯৯৫ সালে প্রথম বিভাগের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন লেফট মিডফিল্ডার তানভীর।

এশিয়া কাপ খেলার মাধ্যমে ১৯৯৮ সালে জাতীয় দলে তাঁর অভিষেক হয় তার। ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলংকা, ওমান, উজবেকিস্তান, কাতার, লন্ডনসহ প্রায় ১৪টি দেশের মাটিতে জাতীয় দলের হয়ে বিভিন্ন ফুটবল টুর্ণামেন্টে অংশ নিয়েছেন তিনি। দেশের মাটতে মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্র, ফেনী সকার, ব্রাদার্স ইউনিয়ন, আবাহনী ক্রীড়া চক্র, শেখ রাসেল ক্রীড়া চক্রের মত বড় ক্লাবের খেলেছেন তানভীর। ২০০৫ সালে শেখ রাসেল ক্রীড়া চক্রের হয়ে প্রতিষ্ঠার বছরেই রানার্স-আপ ট্রফি জয়ের পেছনে তাঁর ক্যারিয়ার সেরা অবদান।


২০১৫ সালের ১৯শে মে একটি কোচে ঢাকা যাওয়ার পথে গুরুদাসপুরের কাছিকাটা এলাকায় বিপরীতগামী একটি ট্রাকের সাথে সংঘর্ষে মারাত্মকভাবে আহত হন এই মেধাবী ফুটবলার। এরপর থেকে দীর্ঘ সাড়ে ৩ বছর পঙ্গু হয়ে চিকিৎসাধীন ছিলেন। নাটোর শহরের কানাইখালী এলাকার বাসিন্দা তানভীর মৃত্যুকালে স্ত্রী, দুই কণ্যা এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
তার মৃত্যুুতে নাটোরের ক্রীড়াঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। শোক জানিয়েছেন নাটোরের রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাদিক নেতৃবৃন্দ।


Top