তমা সাহার একক চিত্র প্রদর্শনী ‘ঊর্মিমুখর’ | daily-sun.com

তমা সাহার একক চিত্র প্রদর্শনী ‘ঊর্মিমুখর’

প্রেস রিলিজ     ৯ অক্টোবর, ২০১৮ ২০:০৭ টাprinter

তমা সাহার একক চিত্র প্রদর্শনী ‘ঊর্মিমুখর’

বিশ্বসাহিত্য কেন্দ্রে চলছে তমা সাহার প্রথম একক চিত্র প্রদর্শনী ‘ঊর্মিমুখর’।  ৪ঠা অক্টোবর শুরু হওয়া এই প্রদর্শনী চলেছে ১০ই অক্টোবর পর্যন্ত।

শিল্পীর আঁকা এসব ছবি একেকটি গল্পের প্রতিচ্ছবি। অমীয় মমতায় শিল্পী ক্যানভাসে ফুটে তুলেছেন একেকটি চিত্রসাহিত্য। প্রদর্শনীতে রয়েছে আন্দামান সিরিজের তিনটি ছবি। বিলয় আন্দামান, বুদ্ধা আন্দামান আর মিস্ট্রি অব আন্দামান। পেন্সিলের নিপুণ ছোঁয়ায় ফুটে উঠেছে স্টিল লাইফের স্কেচ।  

 

যান্ত্রিক জীবন ও চলমান জীবনের অনন্য প্রকাশে ফুটে উঠেছে কম্পোজিশন, ল্যাজিনেস বা ইনানিমেটেড লাইফ। শিল্পীর আঁকা মাইথোডোলজিক্যাল ছবি স্থান করে নিয়েছে প্রদর্শনীতে। ভিন্ন মাত্রার এসব ছবিতে দেখা মেলে এনচান্টিং শঙ্করী ১, ২ লর্ড গজানন ১, ২। এ ছাড়াও শিল্পী তার ড্রিম অব ডল ১, ২, ৩, ৪ ছবিতে আকর্ষণ করতে সক্ষম হয়েছেন দর্শকদের।

আবার দৃষ্টিনন্দন রূপে ধরা দিয়েছে আলগেই ১, ২, ৩, ৪ এর চারটি ছবি।

 

তমা সাহা চারুকলা বিভাগে লেখাপড়া করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। তার ঝুলিতে রয়েছে ডিপার্টমেন্টাল বেস্ট মিডিয়া অ্যাওয়ার্ড (২০১২), মিডিয়া বেস্ট অ্যাওয়ার্ড (২০১৩), এন্টি করাপসন কার্টুন অ্যাওয়ার্ড (২০১৩), আর্টিস্ট খাজা শফিক অ্যাওয়ার্ড ২০১৪। প্রদর্শনীর বিষয়ে তমা সাহা বলেন, আমি প্রদর্শনী থেকে দারুণ সাড়া পেয়েছি। এখানে সব যে বিক্রির জন্য বা কমার্শিয়াল টাইপের তা নয়। আমার বিশ্ববিদ্যালয় জীবনের কিছু পুরস্কার পাওয়া ছবিও আছে। ২০১৫ সাল থেকেই ম্যাচিয়ুর্ট টাইপের কাজ করা শুরু করি।


Top