খালেদার মুক্তি দাবিতে রিজভীর নেতৃত্বে পান্থপথে বিক্ষোভ | daily-sun.com

খালেদার মুক্তি দাবিতে রিজভীর নেতৃত্বে পান্থপথে বিক্ষোভ

ডেইলি সান অনলাইন     ৯ অক্টোবর, ২০১৮ ১১:০০ টাprinter

খালেদার মুক্তি দাবিতে রিজভীর নেতৃত্বে পান্থপথে বিক্ষোভ

 

 

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানীতে দলটির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী নেতৃত্বে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। মঙ্গলবার (৯ অক্টোবর) সকাল পৌনে ৮টার দিকে রাজধানীর পান্থপথের স্কয়ার হাসপাতালের সামনে থেকে মিছিলটি বের হয়।

পরে এটি পান্থপথ মোড়ে গিয়ে শেষ হয়।


মিছিলটিতে ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের শতাধিক নেতাকর্মী অংশ নেন বলে বিএনপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করা হয়েছে।


বিএনপির সহদপ্তর সম্পাদক মুহম্মদ মুনির হোসেনের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সব ষড়যন্ত্রমূলক মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।


এর আগে গত ৫ অক্টোবর একই দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। ওই দিন দুপুর পৌনে ১টায় রাজধানীর বিজয়নগর পানির ট্যাংকির সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে কাকরাইল মোড়ে গিয়ে শেষ হয়।

 

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় চলতি বছরের ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামানের আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন। একইসঙ্গে, খালেদা জিয়ার ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, ড. কামালউদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দেন আদালত এবং খালেদা জিয়া ও  তারেক রহমানসহ ছয় আসামির প্রত্যেককে দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা করে অর্থদণ্ডে দণ্ডিত করেন। এরপর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের ২২৮ বছরের পুরোনো কারাগারকে বিশেষ কারাগার ঘোষণা দিয়ে তাকে সেখানেই রাখা হয়েছে। নির্জন এই কারাগারে একমাত্র বন্দি হিসেবে গত ৬ অক্টোবর পর‌্যন্ত  ২৪০দিন  ধরে কারাভোগ করেছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

   


ওই দিন (শনিবার, ৬ অক্টোবর) বিকেলে খালেদা জিয়াকে আদালতের নির্দেশে কারাগার থেকে নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করানো হয়। বর্তমানে তিনি বিএসএমএমইউ-এর ৬১২ নম্বর কেবিনে ভর্তি আছেন।         
   

দীর্ঘ ৩৬ বছরের রাজনৈতিক জীবনে এর আগে একবার কারাগারে যেতে হয়েছিল বেগম খালেদা জিয়াকে। ২০০৭ সালের ৩ সেপ্টেম্বর সেনা-সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় তাকে গ্রেফতার করা হয়। তখন জাতীয় সংসদ ভবন এলাকার স্পিকারের বাসভবনকে সাবজেল ঘোষণা করে সেখানে রাখা হয়েছিল তাকে। ২০০৮ সালের ১১ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টের এক আদেশে খালেদা জিয়া মুক্তি পান। এরপর তিনি দুর্নীতি মামলায় দ্বিতীয় বার জেলে যান।

 

আরও পড়ুন:

 

খালেদা জিয়ার বাম হাত বেঁকে গেছে, বাম কাঁধ নাড়াতে পারেন না: মেডিকেল বোর্ডের প্রধান

 

খালেদার মুক্তি দাবিতে রিজভীর নেতৃত্বে বিজয়নগরে বিক্ষোভ

 

খালেদার মুক্তির দাবিতে বনানীতে বিএনপির বিক্ষোভ


খালেদার মুক্তি দাবিতে কল্যাণপুর থেকে শ্যামলী পর্যন্ত রিজভীর নেতৃত্বে বিক্ষোভ


রিজভীর নেতৃত্বে সকাল সোয়া ৬টায় নয়াপল্টনে ঝটিকা মিছিল

 

 


Top