চীনে প্রবেশ মাত্র আটক হয়েছেন ইন্টারপোল প্রধান! | daily-sun.com

চীনে প্রবেশ মাত্র আটক হয়েছেন ইন্টারপোল প্রধান!

ডেইলি সান অনলাইন     ৬ অক্টোবর, ২০১৮ ১২:৪১ টাprinter

চীনে প্রবেশ মাত্র আটক হয়েছেন ইন্টারপোল প্রধান!

 

বিশ্বের বিভিন্ন দেশের অপরাধ ও অপরাধীদের নিয়ে কাজ করার আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলের প্রধান চীনা নাগরিক মেং হংওয়েই (৬৪) গত এক সপ্তাহ ধরে নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে তার পরিবার। তবে হংকংয়ের সাউথ চায়না মর্নিং পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, মেং হেংওয়েই চীনে প্রবেশ করা মাত্র কিছু বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাকে আটক করা হয়েছে।

একটি সূত্রের বরাত দিয়ে শনিবার এ প্রতিবেদন প্রকাশ করেছে সাউথ চায়না মর্নিং পোস্ট।


১৯২টি সদস্য দেশ নিয়ে গঠিত আন্তর্জাতিক আইন প্রয়োগকারী এই সংস্থাটিতে ২০১৬ সালে চার বছরের জন্য প্রধান নির্বাচিত হন মেং হংওয়েই এবং তিনিই প্রথম চীনা নাগরিক যিনি ইন্টারপোলের প্রেসিডেন্টের পদ অলঙ্কৃত করেছেন। মেং হংওয়েই চীনের জননিরাপত্তা মন্ত্রণলায়েরও উপমন্ত্রী।  


গত ২৫ সেপ্টেম্বর থেকে ইন্টারপোলের প্রধানের সঙ্গে ফোনে যোগাযোগ করা যাচ্ছে না এবং এরপর থেকে ইন্টারপোল প্রধানের স্ত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানাভাবে হুমকির শিকার হয়েছেন।  


এরপর গত শুক্রবার মেং হংওয়েইয়ের নিখোঁজ হওয়ার খবর প্রকাশ হয়। ইন্টারপোলের সদর দফতর ফ্রান্সের লিঁও শহরে। মেং হংওয়েইয়ের স্ত্রী ফরাসি পুলিশের কাছে এ নিয়ে অভিযোগও জানিয়েছিলেন। এরপর তাকে আটক করা হয়েছে বলে খবর বের হয়। তবে তাকে ঠিক কী নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তা এখনো স্পষ্ট নয়।


এদিকে ফরাসি পুলিশ এ বিষয়ে তদন্ত শুরু করেছে। স্ত্রীকে বিশেষ নিরাপত্তা দিয়ে হংওয়েই এর নিখোঁজের ব্যাপারে তদন্ত শুরু হয়েছে বলে শুক্রবার (৫ অক্টাবর) ফ্রান্সের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।

 


Top