মমতাকে ‘দিদি ১০’ উপহার দিলেন মেসি | daily-sun.com

মমতাকে ‘দিদি ১০’ উপহার দিলেন মেসি

ডেইলি সান অনলাইন     ৫ অক্টোবর, ২০১৮ ১৬:০৮ টাprinter

মমতাকে ‘দিদি ১০’ উপহার দিলেন মেসি

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে নিজের স্বাক্ষর করা বার্সেলোনার একটি জার্সি উপহার দিয়েছেন লিওনেল মেসি। নীল-লাল রঙের বিখ্যাত ১০ নম্বর জার্সি, যার পেছনে লেখা ‘দিদি’।

বার্সেলোনার এই ১০ নম্বর জার্সি পরেই খেলেন মেসি নিজে। ডিয়েগো ম্যারাডোনা, রোমারিও, রোনালদিনহোর মতো খেলোয়াড়রাও এই আইকনিক জার্সি পরে খেলতেন।

 

ক্রীড়াপ্রেমী হিসেবে বেশ সুনাম আছে পশ্চিমবঙ্গের বর্তমান মুখ্যমন্ত্রীর। গেল বছর সফল ভাবে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ আয়োজন করে পুরস্কারও পান তিনি।

বিশ্বের অন্যতম সেরা ফুটবলার মেসি নিজের সিগনেচার করা জার্সিটি গত সপ্তাহে মমতার উদ্দেশ্যে পাঠান। জার্সিতে মমতাকে শুভকামনা জানিয়ে একটি বার্তাও লিখেছেন আর্জেন্টাইন এই সুপারস্টার, ‘আমার বন্ধু ‘দিদি’র জন্য শুভ কামনা। ’

 

তবে সেটি এখনও মমতার হাতে পৌঁছায়নি। ‘ফুটবল নেক্সট ফাউন্ডেশন’ নামে একটি সংগঠনের প্রতিষ্ঠাতা কৌশিক মৌলিকের হাতে জার্সি তুলে দিয়েছেন বার্সেলোনার দুই লিজেন্ড জুলিয়ানো বেলেত্তি ও জারি লিটম্যানেন।

 

কৌশিক মৌলিক বলেছেন, ‘তারা ব্যক্তিগতভাবে মমতা ব্যানার্জির হাতে জার্সিটি তুলে দিতে পারেননি।

সেকারণে সেটা আমার কাছে দিয়েছেন। আমরা মুখ্যমন্ত্রীকে জানিয়েছি। তিনি আমাদের সাথে দেখা করতে রাজি হয়েছেন। আমরা এটা তার কাছে পৌঁছে দেবো। ’

 

সারা বিশ্বের মতো কলকাতায়ও বিপুল জনপ্রিয় মেসি। ৫ বারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা ২০১১ সালে কলকাতায় গিয়েছিলেন। সল্ট লেক স্টেডিয়ামে ভেনিজুয়েলার বিপক্ষে আর্জেন্টিনা একটি প্রীতি ম্যাচ খেলেছিল সেবার।

 


Top