কাশিমবাজার কুঠিতে চক্রান্তজাল বুনেছে চক্রান্তকারীরা: রিজভী | daily-sun.com

কাশিমবাজার কুঠিতে চক্রান্তজাল বুনেছে চক্রান্তকারীরা: রিজভী

ডেইলি সান অনলাইন     ৫ অক্টোবর, ২০১৮ ১৪:১৭ টাprinter

কাশিমবাজার কুঠিতে চক্রান্তজাল বুনেছে চক্রান্তকারীরা: রিজভী

 

জাতীয় নির্বাচনের আগে ২১ আগস্ট মামলার রায়ের দিন ধার্যকে ‘উদ্দেশ্যপ্রণোদিত’ ও ‘কাশিমবাজার কুঠির ষড়যন্ত্র’ বলে উল্লেখ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, আইনি প্রক্রিয়াকে হাতের মুঠোয় নিয়ে কুটিল চক্রান্তের মাধ্যমে তারেক রহমানকে ভিকটিম করার জন্যই ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের দিন ধার্য করা হয়েছে।

সমগ্র ঘটনার আলোকে বলাই যায়, এ সময়ের কোনো এক কাশিমবাজার কুঠিতে চক্রান্তজাল বুনেছে চক্রান্তকারীরা।


শুক্রবার (৫ অক্টোবর) বেলা ১১টার দিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রুহুল কবির রিজভী।  


তিনি বলেন, ২১ আগস্ট বোমা হামলা মামলায় প্রকৃত অপশক্তিকে পর্দার অন্তরালে রেখে সম্পূরক চার্জশিটে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নাম জড়ানো হয়েছে মনের ঝাল মেটাতে। তাকে ভিকটিম করার জন্য।


বিএনপির এই নেতা আরও বলেন, ফাঁপা উন্নয়নের জিগির তুলে জনগণের অর্থের লুটপাট, বেপরোয়া গুম-খুন আর রক্তপাতের দমবন্ধ করা পরিস্থিতির সুযোগের সদ্ব্যবহার করতেই ২১ আগস্ট বোমা হামলার রায়ের দিন ধার্য করা হয়েছে। এই মামলার রায়ের তারিখ আসন্ন নির্বাচনের আগে নির্ধারণ করাটাও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।


তিনি আরো বলেন, শেখ হাসিনার আমলে বিচারের রায় কী হবে তা জনগণ ভালই জানে। নির্দোষ বেগম খালেদা জিয়াকে কূটকৌশল করে কিভাবে কারাগারে বন্দি রাখা হয়েছে তাও জনগণ জানে। কারণ, ২১ আগস্ট বোমা হামলা রায় ঘোষণার আগেই প্রধানমন্ত্রীসহ মন্ত্রীরা বলেছেন- এই রায়ের পর বিএনপি আরো বিপদে পড়বে।


সাবেক এই ছাত্র নেতা হুঁশিয়ারি দিয়ে বলেন, সেদিন বেশি দূরে নয়, গণতন্ত্র পুনরুদ্ধার হবেই। গণতন্ত্র পুনরুদ্ধার হলেই ন্যায়বিচার নিশ্চিত হবে। সরকার যতই ষড়যন্ত্রের বেড়াজাল দিয়ে রাখুন না কেন, একতরফা নির্বাচন আর এদেশে জনগণ হতে দেবে না।


সংবাদ সম্মেলনে উপস্থিতি ছিলেন, বিএনপির ভাইস-চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা মো. শাজাহান, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক মুনির হোসেন প্রমুখ।

 


Top