এমবিবিএস ভর্তি পরীক্ষার প্রশ্ন কিনতে গিয়ে অভিভাবকসহ আটক ৯ | daily-sun.com

এমবিবিএস ভর্তি পরীক্ষার প্রশ্ন কিনতে গিয়ে অভিভাবকসহ আটক ৯

ডেইলি সান অনলাইন     ৫ অক্টোবর, ২০১৮ ১২:২৬ টাprinter

এমবিবিএস ভর্তি পরীক্ষার প্রশ্ন কিনতে গিয়ে অভিভাবকসহ আটক ৯

 

এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রশ্ন কিনতে গিয়ে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের হাতে আটক হয়েছেন চার অভিভাবকসহ মোট ৯ জন। বৃহস্পতিবার (৪ অক্টোবর) রাতে রাজধানীর মহাখালী এলাকায় ডিবির অভিযানে দুই ভুয়া প্রশ্ন বিক্রেতাকে গ্রেফতার করে তাদের জিজ্ঞাসাবাদ করে ডিবি।

পরে তাদের কাছে প্রশ্ন কিনতে আসা তিন শিক্ষার্থী ও চার অভিভাবককে আটক করা হয়। আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বশীল সূত্র সাংবাদিকদের অভিযান ও আটকের বিষয়টি নিশ্চিত করেছে।


জিজ্ঞাসাবাদে আটক অভিভাবকরা জানায়, ১০ থেকে ১৪ লাখ টাকার বিনিময়ে মেডিকেল ভর্তির প্রশ্ন নিতে তারা এখানে এসেছিলেন। অপরদিকে দুই প্রশ্ন বিক্রেতা আশিক ও এহসান জানায়, ফেসবুকে একটি গ্রুপ থেকে তারা প্রশ্ন ফাঁস করার পোস্ট দেয়। তবে তারা কাউকে প্রশ্নের হার্ডকপি দেবে না বলে জানায়। প্রশ্ন নিতে আগ্রহীদের মহাখালী আসতে বলে তাদের প্রশ্ন ও উত্তর মুখস্ত করিয়ে দেয়ার কথা বলে।


শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত কেন্দ্রীয়ভাবে রাজধানীসহ সারা দেশে ১৯টি কেন্দ্রে এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় সরকারি ৩৬টি কলেজে চার হাজার ৬৮টি ও বেসরকারি ৬৯টি কলেজে ছয় হাজার ২৩২টি আসনসহ মোট ১০ হাজার ৩০০ আসনের বিপরীতে ৬৫ হাজার ৯১৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে।


রাজধানী ঢাকায় চারটি সরকারি মেডিকেল ও একটি ডেন্টালসহ মোট পাঁচটি কলেজের ৯টি ভেন্যুতে মোট ৩৪ হাজার ৭৪০ জন পরীক্ষার্থী অংশ্রগহণ করে।

 


Top