৩৯তম বিসিএসের পরীক্ষা বাতিল চেয়ে রিট | daily-sun.com

৩৯তম বিসিএসের পরীক্ষা বাতিল চেয়ে রিট

ডেইলি সান অনলাইন     ৪ অক্টোবর, ২০১৮ ১৬:৪৭ টাprinter

৩৯তম বিসিএসের পরীক্ষা বাতিল চেয়ে রিট

 

স্বাস্থ্য ক্যাডারে নিয়োগের জন্য আয়োজিত ৩৯তম বিসিএসের (বিশেষ) লিখিত পরীক্ষা বাতিল এবং মৌখিক পরীক্ষার স্থগিত চেয়ে রিট আবেদন করা হয়েছে। ২২ পরীক্ষার্থীর পক্ষে আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ বৃহস্পতিবার (৪ অক্টোবর দুপুরে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট আবেদন করেন।

রিটে স্বাস্থ্য সচিব, সরকারি কর্মকমিশন (পিএসসি), সরকারি কর্মকমিশন পিএসসির কন্ট্রোলারকে (ক্যাডার) বিবাদী করা হয়েছে।


রিটের যুক্তিতে বলা হয়েছে, এমসিকিউ পরীক্ষার প্রশ্নপত্রে সাতটি ভুল ছিল, তাই রিট আবেদন করা হয়েছে।


এদিকে ৩৯তম বিসিএসের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা শুরু হবে ১০ অক্টোবর থেকে, যা শেষ হবে ২৬ নভেম্বর। প্রতি কার্যদিবসে সকাল ১০ থেকে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) আগারগাঁওয়ের প্রধান কার্যালয়ে এ মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। পিএসসির ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।


৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫১৩ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। যারা চূড়ান্ত নিয়োগের জন্য মৌখিক পরীক্ষা দেবেন।


চলতি বছরের ৮ এপ্রিল স্বাস্থ্য ক্যাডারে সহকারী সার্জন পদে ৪ হাজার ৫৪২ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ২৫০ জনকে নিয়োগের জন্য ৩৯তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত ৩ আগস্ট রাজধানীর ৩২টি কেন্দ্রে এই বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এতে প্রায় ৩৭ হাজার ৫৮৩ পরিক্ষার্থী অংশ নেন। পিএসসি সূত্র জানায়, এই বিশেষ বিসিএসে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেওয়া হবে। তবে এ সংখ্যা বাড়তে পারে।

 


Top