পাকিস্তানের বিপক্ষে ৫৮ রানের ব্যবধানে হার বাংলাদেশের মেয়েদের | daily-sun.com

পাকিস্তানের বিপক্ষে ৫৮ রানের ব্যবধানে হার বাংলাদেশের মেয়েদের

ডেইলি সান অনলাইন     ৩ অক্টোবর, ২০১৮ ২৩:০৫ টাprinter

পাকিস্তানের বিপক্ষে ৫৮ রানের ব্যবধানে হার বাংলাদেশের মেয়েদের

 

টি২০ সিরিজে পাকিস্তানের বিপক্ষে বাজেভাবে হেরেছে বাংলাদেশের নারী ক্রিকেট দল। পাকিস্তানের দেয়া ৮৯ রানের টার্গেট তাড়া করতে গিয়ে ৩০ রানেই অলআউট হয়ে যায় বাংলাদেশের মেয়েরা।

বুধবার (৩ অক্টোবর) দ্বিতীয় টি২০ ম্যাচে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে টস জিতে পাকিস্তানকে ব্যাটে পাঠায় বাংলাদেশ নারীরা। এদিনও ভেজা আউটফিল্ডের কারণে ম্যাচ ২০ ওভার থেকে ১৪ ওভারে নামিয়ে আনা হয়। ভেজা আউটফিল্ড কাজে লাগনোর ভালো সুযোগ চলে আসে নারীদের সামনে। কিন্তু তারা কাজটা ঠিকঠাক করে উঠতে পারেনি। হাতের নাগালে লক্ষ্য পেয়েও হেরে গেছে ৫৮ রানের বড় ব্যবধানে।  


পাকিস্তান প্রথমে ব্যাট করে নির্ধারিত ১৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ৮৮ রান তোলে। বাংলাদেশের মেয়েদের জন্য ওই রান তাড়া করা খুব কঠিন হবে প্রথমে তা মনে হয়নি। বরং পাকিস্তানকে ৮৮ রানে আউকে রাখা ভালো ব্যাপারই মনে হচ্ছিল। এছাড়া ভারতকে হারিয়ে মেয়েদের এশিয়া কাপ জয়।

টি২০ বিশ্বকাপের বাছাইপর্বে ভালো খেলা। সবমিলিয়ে সালমা-রুমানারা ভালো করবে এমনই মনে হয়েছিল।  


কিন্তু তারা মাত্র ৩০ রানে অলআউট হয়ে গেলো। ম্যাচটি ২০ ওভার থেকে ১৪ ওভারে নেমে আসলেও পুরো ওভার ব্যাট করতে পারেনি তারা। অলআউট হয়ে গেছে সাত বল বাকি থাকতে। বাংলাদেশ নারী ক্রিকেটারদের মধ্যে কেউ এ ম্যাচে ১০ রানের কোটায় যেতে পারেনি। সর্বোচ্চ ৯ রান করেছেন রুমানা আহমেদ। বাকিরা ৬, ৩, ২ কিংবা ১ রানে ফিরে গেছেন। তিনজন করেছেন শূন্য রান। শেষ পর্যন্ত ৫৮ রানের বড় হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে নারী ক্রিকেট দলের।


তবে পাকিস্তানের বিপক্ষে ইদানিং বাংলাদেশের খেলার সংবাদ মানেই ছিল যেন জয়। এশিয়া কাপে পাকিস্তানকে হারিয়ে মাশরাফিদের ফাইনাল খেলা। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল এশিয়া কাপে পাকিস্তানকে হারিয়ে বিদায় করে দেওয়া। নিজেদের সেমিফাইনালে ওঠা। বাংলাদেশ অনুর্ধ্ব-১৮ নারীদের ভুটানে সাফ চ্যাম্পিয়নসশিপে পাকিস্তানকে ১৭-০ গোলে বিধ্বস্ত করা। অপেক্ষা ছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল পাকিস্তানের বিপক্ষে টি২০ সিরিজে কেমন করে। কিন্তু ম্যাচটিতে বাজেভাবে হেরেছে বাংলাদেশের নারী ক্রিকেট দল।

 


Top