মেসিকে অবসরে যাওয়ার পরামর্শ ম্যারাডোনার | daily-sun.com

মেসিকে অবসরে যাওয়ার পরামর্শ ম্যারাডোনার

ডেইলি সান অনলাইন     ১ অক্টোবর, ২০১৮ ১৮:২৯ টাprinter

মেসিকে অবসরে যাওয়ার পরামর্শ ম্যারাডোনার

রাশিয়া বিশ্বকাপের পর থেকে আর্জেন্টিনা দল থেকে সাময়িক অবসরে আছেন লিওনেল মেসি। বার্সেলোনা তারকা কবে ফিরবেন বা আদৌ ফিরবেন কিনা তা নিয়ে রয়েছে সংশয়।

মেসি নিজে অবশ্য কোনো কিছুরই ইঙ্গিত দেননি এখনো। কিন্তু মেসিরই সাবেক কোচ আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা মনে করেন মেসির আর ফেরা উচিত নয়। এমনকি মেসিকে জাতীয় দল থেকে অবসরের পরামর্শ দিয়েছেন ম্যারাডোনা।

 

৩১ বছর বয়সী মেসি সেপ্টেম্বরে নিজ দেশের হয়ে প্রীতি ম্যাচে অংশ নেননি। নিজ ইচ্ছায় প্রত্যাহার করে নেন নিজেকে। ইরান ও ব্রাজিলের বিপক্ষেও আসছে প্রীতি ম্যাচেও খেলবেন না তিনি। ম্যারাডোনা চাচ্ছেন মেসি আর না ফিরুক।

 

আর্জেন্টিনার সব ব্যর্থতা বা বিতর্কেই মেসিকে কাঠগড়ায় দাঁড় করানো হয়। প্রত্যাশার চাপ শুধু একজনের ওপরই।

ম্যারাডোনা কিছুতেই তা মেনে নিতে পারছেন না। তাই মেসির উদ্দেশ্যে বলছেন, ‘আমি মেসিকে বলবো আর ফিরো না। অনূর্ধ্ব—১৫ দল হারলে মেসির দোষ। আর্জেন্টিনায় বোকার বিরুদ্ধে ম্যাচ পাতানোর অভিযোগ উঠলে মেসিকে দোষারোপ করা হয়। সব কিছুতেই তার দোষ। আমি তাই বলবো আর ফিরো না। ’

 

রাশিয়া বিশ্বকাপে শেষ ষোলোতেই থেমে গিয়েছিল লিওনেল মেসির আর্জেন্টিনার স্বপ্ন যাত্রা। ফ্রান্সের বিপক্ষে হেরে বিদায় নিতে হয় আর্জেন্টিনাকে। বিশ্বকাপের পর সাময়িক অবসরের কথা জানান মেসি। উল্লেখ্য, এর আগে ২০১৬ সালে কোপা আমেরিকার ফাইনালে হেরে জাতীয় দল থেকে অবসর নিয়েছিলেন মেসি।


Top