ওয়ানডেতে ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে মুশফিক-মুস্তাফিজ | daily-sun.com

ওয়ানডেতে ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে মুশফিক-মুস্তাফিজ

ডেইলি সান অনলাইন     ৩০ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:৪৪ টাprinter

ওয়ানডেতে ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে মুশফিক-মুস্তাফিজ

 ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা (আইসিসি) সর্বশেষ ওয়ানডে র‌্যাংকিং প্রকাশ করেছে । সদ্য প্রকাশিত এই র‌্যাংকিংয়ে এশিয়া কাপের পারফরম্যান্সের প্রতিফলন ঘটেছে।

বাংলাদেশ শিরোপা জিততে না পারলেও খেলোয়ারদের ব্যাক্তিগত পারফরমেন্সের প্রতিফলন ঘটেছে এই ল্যাংকিংয়ে।

 

 টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ ৩০২ রান সংগ্রাহক মুশফিকুর রহিম, আর সর্বোচ্চ উইকেট সংগ্রাহক মুস্তাফিজুর রহমান উঠে এসেছেন ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে।

 

এশিয়া কাপ শুরুর আগে ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে ২২ নম্বরে ছিলেন মুশফিক। টুর্নামেন্ট শেষে ৬ ধাপ এগিয়ে বর্তমানে ১৬তম স্থানে 'মিস্টার ডিপেনডেবল'। ইনজুরিতে থাকা তামিম ইকবাল ২ ধাপ পেছালেও ১৪ নম্বরে থাকা এই ড্যাশিং ওপেনার বাংলাদেশিদের মধ্যে বর্তমানে সবার উপরে।

 

এশিয়া কাপে না খেললেও যথারীতি ব্যাটিং র‌্যাংকিংয়ের শীর্ষস্থান রয়েছেন বিরাট কোহলি। দুই ধাপ এগিয়ে র‌্যাংকিংয়ের দ্বিতীয় অবস্থানে রোহিত শর্মা এবং ৪ ধাপ এগিয়ে র‌্যাংকিংয়ের পাঁচ নম্বরে শিখর ধাওয়ান।

 

এশিয়া কাপে রশিদ খানের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ ১০ উইকেট নেওয়া মুস্তাফিজুর রহমান এগিয়েছেন ৪ ধাপ। ক্যারিয়ার সেরা রেটিং নিয়ে তিনি অবস্থান করছেন ১২ নম্বর স্থানে।

শীর্ষস্থান জাসপ্রিত বুমরাহর দখলে, দুইয়ে রশিদ খান এবং তিন ধাপ এগিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছেন ভারতের চায়নাম্যান কুলদ্বীপ যাদভ।


Top