মাকে বাঁশ বাগানে ফেলায় ৩ সন্তান আটক, মায়ের দায়িত্ব নিলেন আ.লীগ নেতা | daily-sun.com

মাকে বাঁশ বাগানে ফেলায় ৩ সন্তান আটক, মায়ের দায়িত্ব নিলেন আ.লীগ নেতা

ডেইলি সান অনলাইন     ২৮ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:৪৯ টাprinter

মাকে বাঁশ বাগানে ফেলায় ৩ সন্তান আটক, মায়ের দায়িত্ব নিলেন আ.লীগ নেতা

 

নড়াইলের লোহাগড়া উপজেলার কচুবাড়িয়া গ্রামে অশীতিপর মা পুজোলী বেগমকে বাঁশ বাগানে ফেলে দেয়ার ঘটনায় তার ৩ ছেলে-মেয়েকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।


আটকরা হলেন, পুজোলী বেগমের বড় ছেলে ডাহু শেখ, ছোট ছেলে রাবু শেখ ও বড় মেয়ে কুলসুম বেগম।


মেঝ ছেলে বাবু শেখ ও তার স্ত্রীকে আটকে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে পুলিশ।


এদিকে ফেলে যাওয়া সেই বৃদ্ধা মায়ের দায়িত্ব নিয়েছেন নড়াইলের লোহাগড়া উপজেলা চেয়ারম্যান ও লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পদক সৈয়দ ফয়জুল আমীর লিটু। শুক্রবার (২৮ সেপ্টম্বর) সকালে তিনি জানান, ঘটনাটি শোনার পরই তিনি সব কাজ বাদ দিয়ে ওই বৃদ্ধাকে দেখতে যান। সেখানে গিয়ে বৃদ্ধা ও তার স্বজনদের সঙ্গে কথা বলেন। এ সময় বৃদ্ধার জন্য তিনি ৫ হাজার টাকা নগদ প্রদান করেন। এছাড়া প্রতিমাসে ৩ হাজার টাকা করে দেবেন বলে প্রতিশ্রুতি দেন।

 


নড়াইলের লোহাগড়া উপজেলার লক্ষ্মীপাশা ইউনিয়নের কুচিয়াবাড়ী গ্রামের পুজোলী বেগমকে (৯০) গত ২৬ সেপ্টেম্বর রাতে মেঝ ছেলে বাবু শেখ ও তার স্ত্রী মিলে রাস্তার পাশের বাশঁ বাগানে ফেলে রেখে আসেন। পরে প্রতিবেশীরা উদ্ধার করে তাকে ছোট ছেলের রাবু শেখের পরিত্যক্ত টিনের ঘরের বারান্দায় রাখার ব্যবস্থা করেন।


পুজোলী শেখ কুচিয়াবাড়ি গ্রামের মৃত সামাদ শেখের স্ত্রী। ৫ সন্তানের জননীর এমন করুণ অবস্থা ফেসবুকে ভাইরাল হওয়ার পর পুলিশ নড়েচড়ে বসে। ঘটনাস্থলে গিয়ে পুজোলী বেগমের খোঁজখবর নেয়। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে তার ছেলে-মেয়েরা সটকে পড়েন।


স্থানীয়রা জানান, বৃদ্ধের স্বামী ৩০ বছর আগে মারা যান। অনেক কষ্ট করে তিনি ছেলে মেয়েদের মানুষ করেছেন। বয়সের ভারে বৃদ্ধা বিভিন্ন রোগে ভুগছেন এখন। তিন ছেলে আলাদা সংসার করলেও কোনো ছেলেই তার দায়িত্ব নিতে চায় না। কোন সন্তানই এই বৃদ্ধাকে খাবার দিতে চায়না।

 


Top