প্রধানমন্ত্রীর ৭২তম জন্মদিনে আ’লীগের কর্মসূচি | daily-sun.com

প্রধানমন্ত্রীর ৭২তম জন্মদিনে আ’লীগের কর্মসূচি

ডেইলি সান অনলাইন     ২৭ সেপ্টেম্বর, ২০১৮ ১৫:২৫ টাprinter

প্রধানমন্ত্রীর ৭২তম জন্মদিনে আ’লীগের কর্মসূচি

 

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন ২৮ সেপ্টেম্বর। দিনটি উৎসব মুখর পরিবেশে পালন করবে ক্ষমতাসীন দলটি।

এজন্য বেশকিছু কর্মসূচি নেয়া হয়েছে বলে বুধবার (২৬ সেপ্টেম্বর) কেন্দ্রীয় আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার (২৮ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৩টায় আওয়ামী লীগের উদ্যোগে কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ‘নবীনদের দৃষ্টিতে শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।


আলোচনা সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এমপি। এতে জাতীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।


এছাড়া বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মিলাদ ও দোয়া মাহফিল, সকাল ১০টায় আন্তর্জাতিক বৌদ্ধ বিহার (মেরুল বাড্ডা) ও সকাল ৯ টায় খ্রিস্টান অ্যাসোসিয়েশন বাংলাদেশ (সিএবি) এবং সকাল ১১টায় ঢাকেশ্বরী মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে। এসব কর্মসূচিতে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।


একইদিন সকাল ১০টায় ঢাকাসহ সারাদেশে সকল সহযোগী সংগঠনের উদ্যোগে আনন্দ র‍্যালি ও শোভাযাত্রা কর্মসূচি পালন করা হবে। অনুরূপ কর্মসূচি জেলা, মহানগর, উপজেলা, পৌর ও ইউনিয়ন পর্যায়েও পালন করা হবে।


এদিকে, বঙ্গবন্ধু-কন্যার জন্মদিন উপলক্ষে বৃহস্পতিবার সকাল ৯টায় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির উদ্যোগে আজিমপুর গালর্স স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে অস্বচ্ছল ছাত্র-ছাত্রীদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান, শিক্ষা উপকরণ ও খাদ্য বিতরণ করা হয়।


সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে বাংলাদেশ আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ-কমিটির উদ্যোগে শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।


এছাড়া শুক্রবার সকাল ১০টায় বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির উদ্যোগে গরীব ও অসহায় ব্যাক্তিদের মাঝে বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে রিকশা-ভ্যান বিরতণ করা হবে।

 


Top