সোহরাওয়ার্দীতে বৃহস্পতিবারের পরিবর্তে বিএনপির সমাবেশ শনিবার | daily-sun.com

সোহরাওয়ার্দীতে বৃহস্পতিবারের পরিবর্তে বিএনপির সমাবেশ শনিবার

ডেইলি সান অনলাইন     ২৫ সেপ্টেম্বর, ২০১৮ ১২:৪৬ টাprinter

সোহরাওয়ার্দীতে বৃহস্পতিবারের পরিবর্তে বিএনপির সমাবেশ শনিবার

 

কারাবন্দি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে আগামী ২৯ সেপ্টেম্বর, শনিবার দুপুর ২টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে বিএনপি। মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

 


এর আগে গতকাল সোমবার (২৪ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে আগামী ২৭ সেপ্টেম্বর, বৃহস্পতিবার রাজধানীতে জনসভা করার কর্মসূচি ঘোষণা দেন রিজভী। ওই দিন তিনি বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল -বিএনপির উদ্যোগে আগামী ২৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) দুপুর ২টায় সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ জনসভা অনুষ্ঠিত হবে। জনসভা করার জন্য যথাযথ কর্তৃপক্ষ তথা পুলিশ, গণপূর্ত দফতর ও সিটি কর্পোরেশনে চিঠি দেয়া হয়েছে। জনসভার প্রস্তুতিও ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।


এর একদিন পর দিন পরিবর্তন করে বৃহস্পতিবারের পরিবর্তে শনিবার জনসভার ঘোষণা দিয়েছেন রুহুল কবির রিজভী।


তিনি বলেন, ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করব। এজন্য ইতোমধ্যে গণপূর্ত ও পুলিশ প্রশাসনের কাছে অনুমতি চেয়ে চিঠি দেয়া হয়েছে। জনসভাটি সফল করার জন্য দলের নেতাকর্মীরা পুরোদমে কাজ করছে। আমরা আশা করি সরকার এই গণতান্ত্রিক জনসভার অনুমতি দিবে।


বিএনপির এ নেতা বলেন, গতকাল ঢাকাসহ দেশব্যাপী গ্রেফতার করা হয়েছে ৯৪ নেতাকর্মীকে, ১৩টি মামলায় এক হাজার ৪০০-এর অধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে।


‍‍“আমি দলের পক্ষ থেকে নেতাকর্মীদের গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং তাদের মিথ্যা মামলা প্রত্যাহার করে অবিলম্বে নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি”, বলেন রিজভী।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস-চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাব হোসেন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, সহ-দফতর সম্পাদক মুনির হোসেন প্রমুখ।

 


Top