এমপিওভুক্তি হলেন ৯০৯ শিক্ষক, সনদ জালিয়াতিতে বাদ পড়লেন ৪জন | daily-sun.com

এমপিওভুক্তি হলেন ৯০৯ শিক্ষক, সনদ জালিয়াতিতে বাদ পড়লেন ৪জন

ডেইলি সান অনলাইন     ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:৩৬ টাprinter

এমপিওভুক্তি হলেন ৯০৯ শিক্ষক, সনদ জালিয়াতিতে বাদ পড়লেন ৪জন

 

দেশের বিভিন্ন স্কুল ও কলেজে শূন্যপদে নিয়োগ পাওয়া ৯০৯ শিক্ষককে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) এমপিও কমিটি। সোমবার (২৪ সেপ্টেম্বর) অধিদফতরে অনুষ্ঠিত এমপিও কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

 


এমপিওভুক্ত ওই শিক্ষকরা নিয়োগ পাওয়ার পর এমপিওভুক্তির (বেতন-ভাতার সরকারি অংশ) জন্য অনলাইনে আবেদন করেছিলেন।  


মাউশির পরিচালক (কলেজ ও প্রশাসন) অধ্যাপক মোহাম্মদ শামছুল হুদার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। তিনি জানান, ৯১৩ শিক্ষককে এমপিও দেয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে চার শিক্ষককের বিরুদ্ধে সনদ জালিয়াতির অভিযোগ আসায় ৯০৯ শিক্ষককে এমপিও দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।


স্কুল ও কলেজের ৯০৯ ওই শিক্ষকের মধ্যে বরিশাল অঞ্চলে ৪৭ জন, চট্টগ্রাম ৪২, কুমিল্লা ৬২, ঢাকা ১৪৩, খুলনা ৮৬, ময়মনসিংহ ১৪২, রাজশাহী ৭৭, রংপুর ২৩৭ জন এবং সিলেট অঞ্চলে ১০ জনকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়।


এছাড়া অফলাইনে আবেদন করা ৬৭ জনকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত হয়। এছাড়াও এক হাজার ২৫২ জনের এমপিওশিটে নানাবিধ সংশোধনী আনার সিদ্ধান্ত হয়।


সভায় অধিদফতরের দুজন পরিচালক, মাদরাসা অধিদফতরের একজন পরিচালক, শিক্ষা অধিদফতরের নয় আঞ্চলিক উপ-পরিচালক ও শিক্ষা মন্ত্রণালয়ের তিনজন প্রতিনিধিসহ প্রায় ৩০ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন।


অসুস্থতার কারণে এবারের সভায় অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক মো. মাহাবুবুর রহমান উপস্থিত থাকতে পারেননি।

 


Top