২৭ সেপ্টেম্বর রাজধানীতে জনসভা করতে চায় বিএনপি | daily-sun.com

২৭ সেপ্টেম্বর রাজধানীতে জনসভা করতে চায় বিএনপি

ডেইলি সান অনলাইন     ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ১৪:১৯ টাprinter

২৭ সেপ্টেম্বর রাজধানীতে জনসভা করতে চায় বিএনপি

 

কারাবন্দি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে আগামী ২৭ সেপ্টেম্বর রাজধানীতে জনসভা করার ঘোষণা দিয়েছে বিএনপি। সোমবার (২৪ সেপ্টেম্বর) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী আহমেদ।


তিনি বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল -বিএনপির উদ্যোগে আগামী ২৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) দুপুর ২টায় সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ জনসভা অনুষ্ঠিত হবে। জনসভা করার জন্য যথাযথ কর্তৃপক্ষ তথা পুলিশ, গণপূর্ত দফতর ও সিটি কর্পোরেশনে চিঠি দেয়া হয়েছে। জনসভার প্রস্তুতিও ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।


জনসভায় কী বিষয় হতে পারে? -সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে রিজভী বলেন, বর্তমান রাজনৈতিক বিষয় নিয়েই এ জনসভা হবে। জনসভায় কী ঘোষণা হবে সেটা সে দিনই জানতে পারবেন।


রিজভী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন- গণমাধ্যমের একাংশ আওয়ামী লীগের প্রতি অবিচার করছে। আমরা মনে করি অবিচার করছে না, গণমাধ্যম সাহসের সাথে দায়িত্ব পালনের চেষ্টা করছে।


তিনি বলেন, সংবাদ মাধ্যমের গলায় দড়ি ঝোলাতে ডিজিটাল নিরাপত্তা আইন করে ওবায়দুল কাদের সাহেবদের তৃপ্তি মিটছে না, তাই এখন গোটা গণমাধ্যমকেই পকেটে ঢোকানোর চেষ্টায় কিছুটা বেগ পাওয়াতে আফসোস করে নানা কথাবার্তা বলছেন।


তিনি বলেন, সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা’র প্রতি সরকারের আচরণের ঘটনাগুলো প্রকাশ হওয়ায় দেশবাসীসহ বিশ্ববাসী বিমূঢ় বিস্ময়ে হতবাক হয়েছে।


সাবেক এই ছাত্র নেতা বলেন, দেশ এখন আওয়ামী কু-রাজনীতির ঘোঁট পাকানো অবস্থার মধ্যে নিপতিত হয়েছে। এখন সরকারের ইচ্ছা অনিচ্ছা অনুযায়ী আইনী প্রক্রিয়া ও বিচারিক কার্যক্রম চলে। ২১ আগস্টের বোমা হামলা মামলা এটির একটি প্রকৃষ্ট উদাহরণ।


সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক মুনির হোসেন, সহ-প্রচার সম্পাদক আসাদুল করীম শাহিন প্রমুখ উপস্থিত ছিলেন।

 


Top