আসন্ন নির্বাচনে সাইবার ক্রাইমকে হুমকি হিসেবে দেখছে সিটিটিসি | daily-sun.com

আসন্ন নির্বাচনে সাইবার ক্রাইমকে হুমকি হিসেবে দেখছে সিটিটিসি

ডেইলি সান অনলাইন     ২২ সেপ্টেম্বর, ২০১৮ ১৪:৪৭ টাprinter

আসন্ন নির্বাচনে সাইবার ক্রাইমকে হুমকি হিসেবে দেখছে সিটিটিসি

- ফাইল ফটো

 

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাইবার ক্রাইমকে হুমকি হিসেবে দেখছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। আজ শনিবার (২২ সেপ্টেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে (ক্র্যাব) শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ হুমকির কথা জানান ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।


তিনি বলেন, নির্বাচনের সময় একটি চক্র অনলাইনে মিথ্যা ও গুজব রটাতে পারে। এ জন্য পুলিশের সাইবার ক্রাইম ইউনিট সজাগ রয়েছে। একই সঙ্গে ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় মামলার রায়কে কেন্দ্র করে কোনও ধরনের বিশৃঙ্খলার চেষ্টা করা হলে তা কঠোরভাবে দমন করা হবে বলেও উল্লেখ করেন তিনি।


নির্বাচনে সন্ত্রাসী গোষ্ঠীর হুমকি আছে কি না- জানতে চাইলে মনিরুল ইসলাম বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠিত করতে বদ্ধপরিকর। এরপরও কেউ বিশৃঙ্খলা করলে তাদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা নেয়া হবে।

 


সিটিটিসি প্রধান আরও বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণা হবে আগামী ১০ অক্টোবর। এ রায়কে কেন্দ্র করে কোনো ধরনের নাশকতার চেষ্টা হলে তা কঠোর হাতে দমন করা হবে।


তিনি আরও বলেন, আসন্ন দূর্গাপূজাকে কেন্দ্র করে কোনও হামলার আশঙ্কা নেই। হিন্দু সম্প্রদায়ের মানুষ যাতে নিরাপদে তাদের উৎসব পালন করতে পারেন সেজন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে।

 


Top