বি চৌধুরীর কাছে দুঃখ প্রকাশ, জাতীয় ঐক্যের সমাবেশে থাকতে পারে বিএনপি | daily-sun.com

বি চৌধুরীর কাছে দুঃখ প্রকাশ, জাতীয় ঐক্যের সমাবেশে থাকতে পারে বিএনপি

ডেইলি সান অনলাইন     ২২ সেপ্টেম্বর, ২০১৮ ১৪:০৭ টাprinter

বি চৌধুরীর কাছে দুঃখ প্রকাশ, জাতীয় ঐক্যের সমাবেশে থাকতে পারে বিএনপি

 

যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমাবেশ আজ শনিবার (২২ সেপ্টেম্বর)। রাজধানীর মহানগর নাট্যমঞ্চে বিকেল ৩টায় এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

এতে প্রধান অতিথি হিসেবে থাকার কথা রয়েছে যুক্তফ্রন্টের আহ্বায়ক সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর। সমাবেশে বিএনপির যোগদানের সম্ভাবনা রয়েছে বলে দলের একাধিক নেতা গণমাধ্যমকে জানিয়েছেন।


তবে বিকল্পধারার যুগ্মমহাসচিব মাহি বি চৌধুরী সাংবাদিকদের জানিয়েছেন, জামায়াতকে বাদ না দিলে বিএনপির সঙ্গে কোনও রাজনৈতিক ঐক্য হবে না।


এদিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও বেশ কিছুদিন ধরে সরকারবিরোধী একটি ‘বৃহত্তর ঐক্য’ গড়ার আহ্বান জানিয়ে আসছেন। আর সেই ঐক্যের জন্য সাবেক বিএনপি নেতা ও রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী অথবা ড. কামাল হোসেনের নেতৃত্ব মেনে নিতে বিএনপি রাজি আছে এমন খবরও সংবাদ মাধ্যমে এসেছে। আর এরকম পরিস্থিতিতেই শুক্রবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় বদরুদ্দোজা চৌধুরীর সঙ্গে তার বাসায় বৈঠক হয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. মোশাররফ হোসেন এবং ব্যারিস্টার মওদুদ আহমদের। এসময় বিকল্পধারার মহাসচিব আবদুল মান্নান ও মাহি বি চৌধুরীও বৈঠকে উপস্থিত ছিলেন।


তারা রাষ্ট্রপতির পদ থেকে বদরুদ্দোজা চৌধুরীকে পদত্যাগ করতে বাধ্য করা এবং তার পরবর্তী আচরণের জন্য বিএনপির ভুল স্বীকার করে দুঃখ প্রকাশ করেছেন।


প্রায় ঘণ্টাব্যাপী ওই বৈঠকে সিদ্ধান্ত হয় গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের সভাপতিত্বে ওই সমাবেশ প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বি. চৌধুরী এবং আমন্ত্রিত অতিথি হিসেবে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপির উচ্চ পর্যায়ের একটা প্রতিনিধি দল অংশ নেবেন।

বৈঠকে অংশ নেয়া একাধিক নেতা সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

 


Top