এশিয়া কাপের সুপার ফোরে বিকেলে ভারতের মুখোমুখি বাংলাদেশ | daily-sun.com

এশিয়া কাপের সুপার ফোরে বিকেলে ভারতের মুখোমুখি বাংলাদেশ

ডেইলি সান অনলাইন     ২১ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:১৫ টাprinter

এশিয়া কাপের সুপার ফোরে বিকেলে ভারতের মুখোমুখি বাংলাদেশ

 

এশিয়া কাপের ১৪তম আসরের সুপার ফোরে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ ভারত। আজ শুক্রবার (২১ সেপ্টেম্বর) দুবাইয়ে টিম ইন্ডিয়ার মুখোমুখি হবে টিম টাইগাররা।

বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় শুরু হবে ম্যাচটি। গ্রুপ পর্যায়ে সেরা পারফরমেন্স দিয়েই সুপার ফোরে নাম লেখায় বাংলাদেশ ও ভারত।


এশিয়া কাপে দশবার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। এর মধ্যে নয়বারই জয় পেয়েছে টিম ইন্ডিয়া। ভারতকে একবার হারানোর সুখস্মৃতি রয়েছে বাংলাদেশের। ২০১২ সালের আসরে নিজেদের মাটিতে ভারতকে পরাজিত করে টাইগাররা।


ওয়ানডেতেও জয়ের দিক দিয়ে বাংলাদেশের চেয়ে এগিয়ে ভারত। ৩৩ ম্যাচে ২৭টি জয় ও ৫টি ম্যাচে হারে টিম ইন্ডিয়া। তাই কাগজ-কলমের হিসেবে জয়ের দিক দিয়ে বেশ এগিয়ে ভারতই।

কিন্তু সাম্প্রতিক ফর্মের বিচারে দু’দল সমান অবস্থানে।


সর্বশেষ দ্বিপক্ষীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জয় করেছে বাংলাদেশ। ওই স্বাদ নিয়ে এবারের এশিয়া কাপ শুরু করে টাইগাররা। এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে দুর্দান্ত পারফরমেন্সে শুভ সূচনাই করে বাংলাদেশ।


এশিয়া কাপের আগে ইংল্যান্ড সফর করেছে ভারত। তিন ম্যাচের ওয়ানডে ও পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ হারে ভারত। তাই ওয়ানডে ও টেস্ট সিরিজ হারের স্বাদ নিয়ে এশিয়া কাপ শুরু করে টিম ইন্ডিয়া। অবশ্য এশিয়া কাপে গ্রুপ পর্বের দু’ম্যাচেই জয়ের স্বাদ পেয়েছে তারা। হংকং-এর বিপক্ষে ২৬ রানের জয়ের পর চিরপ্রতিন্দ্বন্দি পাকিস্তানকে উড়িয়ে দেয় ভারত। পাকিস্তানকে ৮ উইকেটে ব্যবধানে হারায় রোহিত শর্মার দল।


তবে হংকং-এর বিপক্ষে জিততে বেশ বেগ পেতে হেয়েছে ভারতের। তারপরও বোলারদের নৈপুন্যে বড় লজ্জা থেকে রক্ষা পায় টিম ইন্ডিয়া। তবে গ্রুপ পর্বে দু’টি জয় আত্মবিশ্বাস বাড়িয়ে রেখেছে ভারতের। যা সুপার ফোরে কাজে দিবে।

 


Top