বিকেলে আফগানিস্তানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ | daily-sun.com

বিকেলে আফগানিস্তানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

ডেইলি সান অনলাইন     ২০ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:৫৯ টাprinter

বিকেলে আফগানিস্তানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

 

গ্রুপপর্বের খেলায় বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) আফগানিস্তানের মুখোমুখি হবে টাইগাররা। দুবাইয়ে বাংলাদেশ সময় বিকেলে সাড়ে ৫টায় শুরু হবে ম্যাচটি।

তবে দুই দলের সুপার ফোর আগেই নিশ্চিত হয়ে যাওয়ায় ম্যাচটি পরিণত হয়েছে স্রেফ আনুষ্ঠানিকতায়। তবু এই ম্যাচে জয় তুলে নিজেদের মোমেন্টামটা ধরে রাখতে চাইবে মাশরাফী বিন মোর্ত্তজার দল।


এদিকে এশিয়া কাপের এবারের সূচিটা বেশ গোলমেলে। কারণ এবারের আসরে গ্রুপচ্যাম্পিয়ন বলে কিছু নেই। আগে থেকেই নাকি ঠিক করা হয়ে গেছে গ্রুপের ১ নম্বর দল কোনটি। আর কোনটি ২ নম্বর দল। সেই সাথে যুক্ত হয়েছে আলাদা আলাদা ভেন্যুতে খেলার ঝক্কি। বুধবার যে সূচি প্রকাশ করেছে এসিসি, তাতে দেখা যাচ্ছে ভারত ছাড়া অন্য তিনটি দলকেই সুপার ফোরের খেলা খেলতে হবে দুবাই-আবু ধাবি দৌড়াদৌড়ি করে।


বিষয়টি নিয়ে হতাশা প্রকাশ করে মাশরাফী বলেছেন, ‘আমার মনে হয় না কেউ (কোনো দল) বিষয়টা ভালোভাবে নেবে।

এমনকি একজন পাগলও হতাশ হবে। আন্তর্জাতিক টুর্নামেন্টের গ্রুপপর্বের শেষ ম্যাচের আগে আপনি জানতে পারলেন যে, শেষ ম্যাচে জিতলেও আপনি গ্রুপে দ্বিতীয়। এমনটা কখনো শুনেছেন?’


মাশরাফীর ইচ্ছা ছিল গ্রুপচ্যাম্পিয়ন হয়ে সুপার ফোরে যাওয়া। কিন্তু এখন দেখা যাচ্ছে গ্রুপচ্যাম্পিয়নের ব্যাপারটাই থাকছে না। অথচ সেই পরিকল্পনা নিয়েই এগুচ্ছিল টাইগাররা। মাশরাফীর কথায়, “প্রথম থেকেই আমাদের পরিকল্পনা ছিল যে, শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচটা জিতলে হয়তো আমরা গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার পথে এগিয়ে যাব। সে অনুযায়ীই পরিকল্পনা সাজিয়েছিলাম আমরা। এরপর যদি গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারি, তাহলে হয়তো ‘এ’ গ্রুপের রানার্স আপ দলের বিপক্ষে আমরা সুপার ফোরের প্রথম ম্যাচ খেলব। কিন্তু আজ সকালে জানতে পারলাম, আফগানিস্তানের বিপক্ষে জিতি বা হারি, তাতে কিছুই যাবে আসবে না। আমরা এরই মধ্যে ‘বি ২’ দল হয়ে গেছি! এটা অবশ্যই হতাশার। ”


নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে টুর্নামেন্টে উড়ন্ত সূচনা করেছিল বাংলাদেশ। ব্যাটে বলে দারুণ পারফরম্যান্স করে লঙ্কানদের বিপক্ষে জয় পেয়েছিল ১৩৭ রানে। রানে আছেন দলের অন্যতম ব্যাটিং ভরসা মুশফিকুর রহীম। রান পেয়েছেন মোহাম্মদ মিঠুনও। তবে বাংলাদেশের জন্য দুশ্চিন্তার কারণ তামিম ইকবালের দল থেকে ছিটকে পড়া। প্রথম ম্যাচেই হাতে চোট পেয়ে সিরিজ থেকে ছিটকে গেছেন তিনি।


এদিকে আফগানিস্তানও শ্রীলঙ্কাকে হারিয়ে টুর্নামেন্ট শুরু করেছে। ব্যাটে বলে দারুণ ফর্মে আছে তারাও। তবে ম্যাচটি স্রেফ আনুষ্ঠানিকতায় পরিণত হওয়ায় চাপমুক্ত হয়েই মাঠে নামবে দুই দল।

 


Top