পাঁচ দিন ডিবির হেফাজতে বিএনপি নেতা সোহেল | daily-sun.com

পাঁচ দিন ডিবির হেফাজতে বিএনপি নেতা সোহেল

ডেইলি সান অনলাইন     ১৯ সেপ্টেম্বর, ২০১৮ ১৯:০৪ টাprinter

পাঁচ দিন ডিবির হেফাজতে বিএনপি নেতা সোহেল

বিএনপির যুগ্ম মহাসচিব ও দলের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিন গোয়েন্দা (ডিবি) পুলিশের হেফাজতে দেওয়া হয়েছে। আজ বুধবার ঢাকার মহানগর হাকিম এ এইচ তোয়াহা পুলিশের আবেদনের উপর শুনানি শেষে ওই আদেশ দেন।

 

চলতি বছরের জানুয়ারিতে রাজধানীতে মিছিল থেকে পুলিশের ওপর হামলা, ভাঙচুর ও প্রিজন ভ্যানের তালা ভেঙে দুই কর্মীকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় রাজধানীর শাহাবাগ থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে সোহেলকে আদালতে হাজির করা হয়।

 

মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা (ডিবি) পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবদুল করিম প্রকৃত সত্য উদঘাটনের লক্ষ্যে আসামিকে ১০ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি চেয়ে আবেদন করেন।

মামলায় বলা হয়েছে, গত ৩০ জানুয়ারি রাজধানী ঢাকায় হাইকোর্টের কদম ফোয়ারার মোড়ে বিএনপির মিছিল থেকে পুলিশের ওপর হামলা, ভাঙচুর ও প্রিজন ভ্যানের তালা ভেঙে আটক দুই কর্মীকে ছিনিয়ে নেওয়ার অভিযোগ ওঠে।

 

পুলিশের দাবি, বিএনপির নেতা-কর্মীরা মিছিল থেকে অতর্কিতে হামলা চালান। প্রিজন ভ্যান ভাঙচুর করে বিএনপির আটক দুই কর্মীকে ছিনিয়ে নেন, পুলিশের রাইফেল ভেঙে ফেলেন। এতে পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) আশরাফুল আজিমসহ কয়েকজন আহত হন।

প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় তাকে গ্রেপ্তার করে গুলশান থানায় নিয়ে যাওয়া হয়। নাশকতাসহ বিভিন্ন অভিযোগে তার বিরুদ্ধে অন্তত অর্ধশতাধিক মামলা রয়েছে।

 


Top