শুরুতেই বিপদে পাকিস্তান | daily-sun.com

শুরুতেই বিপদে পাকিস্তান

ডেইলি সান অনলাইন     ১৯ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:৫৪ টাprinter

শুরুতেই বিপদে পাকিস্তান

দুই দলই সুপার ফোরে উঠা নিশ্চিত করে ফেলেছে। আজ বুধবার দুই দলের ম্যাচটি তাই শুধুই আনুষ্ঠানিকতা রক্ষার।

কিন্তু কাগজে-কলমের এই ‘আনুষ্ঠানিকতা’ শব্দটি ক্রিকেটপ্রেমীদের মননে আঘাতই করার কথা। ভারত-পাকিস্তানের ম্যাচে ‘আনুষ্ঠানিকতা’ বলতে কিছু আছে নাকি! গুরুত্ব থাক না থাক, পরের ধাপে যাওয়ার সিঁড়ি হোক না হোক, ক্রিকেটে পাক-ভারত ম্যাচ মানেই মহারণ। ১১-১১, ২২ জন ক্রিকেটারের সম্মুখ যুদ্ধ। সেই যুদ্ধে কেউই হারতে রাজি নয়।

 

তো গুরুত্বহীন হয়েও মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচ এরই মধ্যে শুরু হয়ে গেছে। আর মর্যাদার এই যুদ্ধের প্রথম ভাগ্য পরীক্ষায় জয়ী পাকিস্তান। টস জিতে ব্যাটিং নিয়েছে সরফরাজ আহমেদের দল। মানে চিরশত্রু ভারতকে ঠেলে দিয়েছে ফিল্ডিংয়ে।

 

অবশ্য পাকিস্তান অধিনায়ক সরফরাজের এই সিদ্ধান্তকে শুরুতেই একটা ধাক্কা মেরেছে ভারত।

ধাক্কাটা আসলে মেরেছেন ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমার। নিজের দ্বিতীয় এবং ইনিংসের তৃতীয় ওভারের প্রথম বলেই তিনি ফিরিয়ে দিয়েছেন হংকং ম্যাচে হাফসেঞ্চুরি করা ওপেনার ইমাম-উল-হককে। এই প্রতিবেদন লেখার সময় পাকিস্তান ৩ ওভারে করেছে মাত্র ১ রান। হারিয়েছে ১ উইকেট।

 

মানে ম্যাচের শুরুতেই ভারতের রাজত্ব। উইকেট ধাক্কা দেওয়ার পাশাপাশি পাকিস্তানিদের ক্রিজে বেঁধেও রেখেছেন ভারতের দুই পেসার ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিত বুমরাহ। ইমাম-উল-হক ৭ বলে মাত্র ২ রান করে ফিরে গেছেন। ফখর জামান ৮ বল খেলেও এখনো রানের খাতা খুলতে পারেননি। বাবর আজম ৩ বলে করেছেন ১ রান।

 


Top