মধুমতির গর্ভে বিলিন ঢাকা-পিরোজপুর মহাসড়ক | daily-sun.com

মধুমতির গর্ভে বিলিন ঢাকা-পিরোজপুর মহাসড়ক

ডেইলি সান অনলাইন     ১৮ সেপ্টেম্বর, ২০১৮ ২০:২৮ টাprinter

মধুমতির গর্ভে বিলিন ঢাকা-পিরোজপুর মহাসড়ক

বাগেরহাটের চিতলমারীতে ঢাকা-পিরোজপুর আঞ্চলিক মহাসড়কটি মঙ্গলবার সন্ধ্যায় শৈলদাহ এলাকায় মধুমতি নদীর ভাঙনের কবলে পড়ে বিলিন হয়ে গেছে। এর ফলে সন্ধ্যায় থেকে এই আঞ্চলিক মহাসড়কটি দিয়ে ঢাকা-পিরোজপুরের সাথে যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

 

গত এক সপ্তাহ ধরে মধুমতি নদীর অব্যাহত ভাঙনের মুখে চরম ঝুঁকির মধ্যে থাকা ঢাকা-পিরোজপুর আঞ্চলিক মহাসড়কটি রক্ষায় সড়ক বিভাগ ও পানি উন্নয়ন বোর্ড কোন পদক্ষেপ না নেয়ায় মহাসড়কটি মঙ্গলবার সন্ধ্যায় বাগেরহাটের চিতলমারী উপজেলার শৈলদাহ এলাকায় মধুমতি নদী গর্ভে বিলিন হয়ে যায়। পানি উন্নয়ন বোর্ডের বাঁধের উপর দিয়ে নির্মিত এই আঞ্চলিক মহাসড়কটি শৈলদাহ এলাকায় মধুমতি নদী গর্ভে বিলিন হবার পর থেকে ঢাকা-পিরোজপুর আঞ্চলিক এই মহাসড়কের সকল প্রকার যান চলাচলসহ সব ধরনের যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে গেছে।  

 

চিতলমারী উপজেলার বড়বাড়িয়া ইউপি চেয়ারম্যান মাসুদ সরদার জানান, বাগেরহাট সড়ক বিভাগ ও পানি উন্নয়ন বোর্ডকে বার-বার তাগাদা দেয়ার পরও তারা বেড়িবাঁধ কাম আঞ্চলিক এই মহাসড়কটি রক্ষায় কোন পদক্ষেপ নেয়নি। গত এক সপ্তাহ ধরে ভাঙা শুরু হওয়ার পর পদক্ষেপ নিলে আঞ্চলিক মহাসড়কটি রক্ষা করা সম্ভব হতো। তিনি এজন্য সড়ক বিভাগ ও পানি উন্নয়ন বোর্ডের গাফিলতিকেই দায়ি করেন।

 


Top