অস্ট্রেলিয়ায় স্ট্রবেরির ভেতরে সুঁচ! | daily-sun.com

অস্ট্রেলিয়ায় স্ট্রবেরির ভেতরে সুঁচ!

ডেইলি সান অনলাইন     ১৭ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:৫৪ টাprinter

অস্ট্রেলিয়ায় স্ট্রবেরির ভেতরে সুঁচ!

স্ট্রবেরির ভেতরে কেউ ঢুকিয়ে দিচ্ছে সুঁচ। আর না জেনে বাজার থেকে কিনে আনা স্ট্রবেরি খেয়ে জখম হচ্ছে মানুষ।

পুরো অস্ট্রেলিয়াতে এখন ছড়িয়ে পড়েছে 'স্ট্রবেরি আতংক। ' কারা এর পেছনে তা জানতে তদন্তের নির্দেশ দিয়েছে সরকার।

 

অস্ট্রেলিয়ার অন্তত ছয়টি রাজ্যে এবং অঞ্চলে এরকম 'সুঁই ঢোকানো' স্ট্রবেরি পাওয়া গেছে। একজন মন্ত্রী এটিকে 'জঘন্য অপরাধ' বলে বর্ণনা করেছেন।

এরকম 'সুঁচ ভরা' স্ট্রবেরি খেয়ে ফেলার পর একজন লোককে হাসপাতালে নিয়ে যেতে হয়েছে।

 

অস্ট্রেলিয়ার দোকানগুলো থেকে কয়েকটি কোম্পানির বাজারজাত করা স্ট্রবেরি প্রত্যাহার করা হয়েছে। নিউজিল্যান্ডের সবচেয়ে বড় সুপারমার্কেট চেন এরই মধ্যে অস্ট্রেলিয়া থেকে আসা স্ট্রবেরি বিক্রি বন্ধ করে দিয়েছে।

 

অস্ট্রেলিয়ার স্বাস্থ্য মন্ত্রী গ্রেগ হান্ট 'ফুড সেফটি অথরিটি'কে এই ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন। তিনি একে সাধারণ মানুষের ওপর এক রকমের হামলা বলে বর্ণনা করেছেন।

 

তবে এখনো পর্যন্ত এর পেছনে কে আছে, তার কোন হদিস পাওয়া যায়নি। স্ট্রবেরিতে প্রথম সুঁচ পাওয়া গিয়েছিল গত সপ্তাহে কুইন্সল্যান্ডে। এরপর একে একে নিউ সাউথ ওয়েলস, ভিক্টোরিয়া, সাউথ অস্ট্রেলিয়া এবং তাসমানিয়াতেও স্ট্রবেরির ভেতর সুঁচ পাওয়া যায়।

 

কুইন্সল্যান্ডের সরকার এই ঘটনার নেপথ্যে থাকা লোকদের ধরতে এক লাখ অস্ট্রেলিয় ডলার পুরস্কার ঘোষণা করেছে।

 

কুইন্সল্যান্ডের প্রধানমন্ত্রী বলেছেন, কোন সুস্থ মস্তিস্কের লোক কিভাবে এরকম একটি কাজ করে একটি শিশু বা যে কাউকে বিপদে ফেলতে পারে সেটি তিনি বুঝতে পারেন না।

 

কোন ক্ষিপ্ত কর্মচারী এরকম কাজ করতে পারে বলে মনে করছে কুইন্সল্যান্ড স্ট্রবেরি গ্রোয়ার্স এসোসিয়েশন। তবে পুলিশ বলছে, এরকম জল্পনা করার সময় এটা নয়। এ পর্যন্ত ছটি কোম্পানির স্ট্রবেরিতে সুঁচ পাওয়া গেছে।

 

অস্ট্রেলিয়ার স্বাস্থ্য কর্তৃপক্ষ স্ট্রবেরি খাওয়ার আগে সেটি কেটে দেখার পরামর্শ দিয়েছে। অস্ট্রেলিয়ায় যখন স্ট্রবেরির ভরা মওসুম, তখন এই আতংক ছড়িয়েছে। এর কারণে দেশটির স্ট্রবেরি খাত ক্ষতির মুখে পড়েছে।

 


Top