বাংলাদেশের মেয়েদের ফুটবল মিশন শুরু কাল | daily-sun.com

বাংলাদেশের মেয়েদের ফুটবল মিশন শুরু কাল

ডেইলি সান অনলাইন     ১৬ সেপ্টেম্বর, ২০১৮ ১৯:০৪ টাprinter

বাংলাদেশের মেয়েদের ফুটবল মিশন শুরু কাল

শনিবার ঢাকায় শুরু হয়েছে মেয়েদের এএফসি অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্টের ‘এফ’ গ্রুপের বাছাইপর্ব। তবে স্বাগতিকদের মিশন শুরু হচ্ছে কাল।

বাহরাইনের বিরুদ্ধে ম্যাচের মধ্য দিয়ে বাছাইপর্বের মিশনে নামবে স্বাগতিকরা।

 

কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহিদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বিকেল সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি। বাহরাইনের বিরুদ্ধে জয় দিয়েই মিশন শুরু করতে চায় বাংলাদেশ। এরইমধ্যে প্রতিপক্ষের খেলার কৌশল ধাতস্ত করার জন্য ভিডিও ফুটেজ দেখেছে স্বাগতিকরা। তাদের ম্যাচ ভিডিও দেখেই কৌশল নির্ধারণ করে মাঠে নামছে বাংলাদেশের বালিকারা।

 

গতবছর এএফসি বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়ে মূল পর্বে জায়গা করে নিয়েছিল বাংলাদেশের মেয়েরা। এবারের অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্টে তারই পুনরাবৃত্তি করতে চায় দলটি। গ্রুপ পর্বের এ লড়াইয়ে নিজেদের প্রথম ম্যাচটাকেই বেশ গুরুত্বপূর্ণ মনে করছেন কোচ গোলাম রব্বানী ছোটন। বাহরাইনের বিরুদ্ধে ময়দানে নামার আগে আজ সকালে ম্যাচ ভেন্যুতে কঠোর অনুশীলন করেছে স্বাগতিকরা।

 

নিজেদের প্রথম ম্যাচকে সামনে রেখে কোচ গোলাম রব্বানী ছোটন বলেন, ‘বাহরাইন পরিকল্পনা এবং সাংগঠনিকভাবে শক্তিশালী। তবে আমাদের মেয়েরা বেশ কিছু দিন ধরে একসঙ্গে কঠোর অনুশীলন করছে, তারা আত্মবিশ্বাসী। এই দলের সুবিধা হচ্ছে ২৩ জনেরই আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। আশাকরি আগামী কাল আমার দল জয় নিয়েই মাঠ ছাড়বে। ’

 

এএফসি অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্টের গত আসরেও চ্যাম্পিয়ন হয়েছিল বাংলার কিশোরীরা। বাছাই পর্বের পর সরাসরি থাইল্যান্ডে মূল পর্বে খেলেছিল লাল-সবুজ জার্সীধারীরা। সে দলের মাত্র ১২ জন রয়েছে এবার। নতুনদের নিয়ে গড়া হলেও দল নিয়ে বেশ আশাবাদী কোচ, ‘বয়সের কারণে গতবারের দল থেকে বেশ কয়েকজনকে বাদ দিতে হয়েছে। এদের মধ্যে শামসুন্নাহার জুনিয়র, ঋতুপর্ণা চাকমা, সাজেদা এবং বাংলাদেশ গেমস-জেএফএ কাপ থেকে আসা রিফা বেশ মেধাবী।

 

এই টুর্নামেন্টকে টার্গেট করে গত ৯মাস ধরে আমরা প্রস্তুতি নিচ্ছি। মাঝখানে আমরা তিনটা আন্তর্জাতিক টুর্নামেন্টও খেলেছি। দলের সবাই মুখিয়ে আছে মাঠে নামার জন্য। ফুটবলাররাও ফিট রয়েছেন। কোন ইনজুরি সমস্যা নেই। ’

 

সূত্র: বাসস


Top