এশিয়ে কাপে শ্রীলঙ্কাকে হারিয়ে দুরন্ত সূচনা বাংলাদেশের | daily-sun.com

এশিয়ে কাপে শ্রীলঙ্কাকে হারিয়ে দুরন্ত সূচনা বাংলাদেশের

ডেইলি সান অনলাইন     ১৬ সেপ্টেম্বর, ২০১৮ ০৯:০৮ টাprinter

এশিয়ে কাপে শ্রীলঙ্কাকে হারিয়ে দুরন্ত সূচনা বাংলাদেশের

 

এশিয়া কাপের ১৪তম আসরের উদ্বোধনী ম্যাচে দুরন্ত সূচনা করেছে বাংলাদেশ। মুশফিক, মিঠুন, তামিমের বুক চিতিয়ে লড়াইয়ের পর টাইট বোলিংয়ে প্রথম ম্যাচ জিতলটাইগাররা ১৩৭ রানে ।

২৬২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে লঙ্কানরা ৩৫.২ ওভারে ১২৪ রানে গুটিয়ে যায় ।


মাশরাফী বিন মোর্ত্তজা, মোস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ দুটি করে উইকেট নিয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন রুবেল হোসেন, সাকিব আল হাসান ও মোসাদ্দেক হোসেন সৈকত। একজন ব্যাটসম্যান হয়েছেন রান আউটের শিকার।


মরুর বুকে বাংলাদেশের শুরুটা ভালো ছিল না। শুরুতেই লিটন দাস ও সাকিব আউট হয়ে সাজঘরে ফেরেন। তামিম ইকবাল আঙুলে চোট পেয়ে মাঠ ছাড়লে বিপদ আরও বাড়ে। বিধ্বস্ত অবস্থা থেকে মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুনের ব্যাটে প্রতিরোধ গড়ে বাংলাদেশ। তাতে মেলে লড়াকু সংগ্রহের ভিত।


চোট পেয়ে ইনিংসের শুরুতেই মাঠ ছাড়া তামিম শেষ উইকেটে নেমে যান সেঞ্চুরি হাঁকানো মুশফিককে সঙ্গ দিতে। তখন বাকি ইনিংসের ১৯ বল। এক হাতে একটি ডট বল খেলার পর আর ক্রিজে যেতে হয়নি তামিমকে। লড়াকু পুঁজিতে দলকে নিয়ে যাওয়ার দায়িত্ব সারেন মুশফিক।


২২৯ রানে ৯ উইকেট হারানো বাংলাদেশের হয়ে তামিম শেষ জুটিতে না নামলে ওখানেই থামত ইনিংস। ঝুঁকি নিয়ে এ ওপেনার শেষে নামায় যোগ হয় আরও ৩২ রান। তাতেই বাংলাদেশ পায় ২৬১ রানের লড়াকু পুঁজি।


১৪৪ রানের ক্যারিয়ারসেরা ইনিংস খেলে মুশফিক দশম ব্যাটসম্যান হিসেবে যখন আউট হন তখন বাকি ইনিংসের ৩ বল। ৪৯.৩ ওভারে থামে বাংলাদেশ। মোহাম্মদ মিঠুনের (৬৩) সঙ্গে মুশফিকের তৃতীয় উইকেটে ১৩২ রানের জুটি, আর শেষটায় মুশফিকের মারমুখী ব্যাটিংয়ে বাংলাদেশ পায় লড়াকু সংগ্রহ।

 


Top