৩০ লাখ ডলারে লবিস্ট নিয়োগ করেছে বিএনপি, এত টাকা পায় কোথায়: কাদের | daily-sun.com

৩০ লাখ ডলারে লবিস্ট নিয়োগ করেছে বিএনপি, এত টাকা পায় কোথায়: কাদের

ডেইলি সান অনলাইন     ১৪ সেপ্টেম্বর, ২০১৮ ১৪:৫৫ টাprinter

৩০ লাখ ডলারে লবিস্ট নিয়োগ করেছে বিএনপি, এত টাকা পায় কোথায়: কাদের

 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ সরকারের ওপর চাপ সৃষ্টির জন্য ৩০ লাখ মার্কিন ডলারে লবিস্ট নিয়োগ করেছে বিএনপি। লবিস্ট নিয়োগের জন্য বিএনপি এত টাকা কোথায় পায়? শুক্রবার (১৪ সেপ্টেম্বর) সকালে রাজধানীর আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজের ১০ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ প্রশ্ন রাখেন ওবায়দুল কাদের।


তিনি বলেন, ‘বিএনপি ওয়াশিংটনভিত্তিক  লবিস্ট নিয়োগ করেছে। বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান বা সুদান, ইরাক, সিরিয়া না। এখানকার সমস্যা আমরা এখানে সমাধান করব। বিএনপি লবিস্ট নিয়োগ করেছে যুক্তরাষ্ট্রকে দিয়ে আমাদের চাপ দিতে। আমি স্পষ্টভাবে বলতে চাই, আমাদের ভিত্তি জনগণ এবং আমাদের শেকড় দুর্বল নয়। আমাদের গণভিত অনেক শক্তিশালী। বাংলাদেশের জনগণ ছাড়া আমরা অন্য কারো চাপের কাছে নতিস্বীকার করব না। ’


বিএনপি মহাসচিবের জাতিসংঘে যাওয়া প্রসঙ্গে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘জাতিসংঘ সর্বোচ্চ আন্তর্জাতিক ফোরাম। তাদের আমন্ত্রণে বিএনপি যেতেই পারে।

এ বিষয়ে আমাদের কোনো আপত্তি নেই। ’


বিএনপি এখন অভিযোগের দল ও নালিশ পার্টিতে পরিণত হয়েছে মন্তব্য করে তিনি আরও বলেন, তারা আন্দোলনে ব্যর্থ হয়ে বিদেশিদের কাছে নালিশ করছে। বিদেশি কোনো চাপ এদেশের জনগণ মানবে না।


বিএনপির বিষয়ে তিনটি আপত্তি আছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপির কাছ থেকে তিনটি প্রশ্নের জবাব আমি এখনো পাইনি। এগুলো হলো ’৭৫ এ জাতির পিতা বঙ্গবন্ধুকে খুন করার পর তার হত্যাকারীদের সংবিধানের পঞ্চম সংশোধনী এনে বিএনপি কেন ইনডেমনিটি দিয়েছিল? বাংলাদেশে বিনা পয়সায় যে সাবমেরিন কেবল আসার কথা, বিএনপি কেন তা প্রত্যাখ্যান করেছিল? এবং বেগম জিয়ার মামলার রায়ের তারিখ ঘোষিত হয়েছিল ৮ ফেব্রুয়ারি। তার আগে হঠাৎ করে গঠনতন্ত্র থেকে ৭ ধারা কেন বাদ দিয়েছিল তারা?


এরপর তিনি নিজেই একটি প্রশ্নের উত্তর দেন। বলেন, ‘গঠনতন্ত্রের ৭ ধারায় ছিল কেউ দুর্নীতির দায়ে দণ্ডিত হলে, উন্মাদ হলে, দেউলিয়া হলে, সামাজিকভাবে দুর্নীতিগ্রস্ত প্রমাণিত হলে তিনি বিএনপির নেতা হতে পারবেন না। বিএনপি তাদের গঠনতন্ত্র থেকে এই ধারা দিয়েছে। এগুলো বাদ দেয়ার কারণ তারা আত্মস্বীকৃত দুর্নীতিবাজ। ’


আনোয়ার খান মর্ডান মেডিকেল কলেজের ১০ বছর পূর্তি উপলক্ষে ধানমন্ডিতে নিজস্ব ক্যাম্পাসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ডা. মো. ফজলুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক ডা. মো. এখলাসুর রহমান।


এ ছাড়া আরও বক্তব্য রাখেন কলেজের চেয়ারম্যান ড. আনোয়ার হোমেন খান, অধ্যাপক সেলিম ফরহাদ সিদ্দিকা, অধ্যাপক ডা. এহতেশামুল হক ও মেডিকেল কলেজের প্রথম ব্যাচের ছাত্র ড. কাজী মিলন প্রমুখ।


এর আগে মন্ত্রী অনুষ্ঠানস্থলে পৌঁছেই বেলুন ও পায়রা উড়িয়ে এবং ফিতা কেটে কর্মসূচি শুরু করেন।

 

আরও পড়ুন:


ট্রাম্প প্রশাসনের সমর্থন আদায়ে যুক্তরাষ্ট্রে বিএনপির লবিস্ট নিয়োগ


সংকটময় পরিস্থিতি থেকে উত্তরণে জাতিসংঘের পদক্ষেপ আশা বিএনপির

 

 


Top