বঙ্গোপসাগরে নিখোঁজ ৭ জেলের মৃতদেহ ভারতে উদ্ধার | daily-sun.com

বঙ্গোপসাগরে নিখোঁজ ৭ জেলের মৃতদেহ ভারতে উদ্ধার

ডেইলি সান অনলাইন     ৩১ আগস্ট, ২০১৬ ১৮:৩২ টাprinter

বঙ্গোপসাগরে নিখোঁজ ৭ জেলের মৃতদেহ ভারতে উদ্ধার

 

নোয়াখালীর হাতিয়ায় বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে নিখোঁজ ১৭ জেলের মধ্যে ৭ জেলের মৃতদেহ উদ্ধার করেছে ভারতের দক্ষিন চব্বিশ পরগনার জেলেরা ।

 

এ সময় উদ্ধার হওয়া মৃতদেহের পরনের জামা-কাপড়ের ভেতর কয়েকটি মোবাইল নম্বর পাওয়া যায়।

ওই মোবাইল নম্বরে কল করে মরদেহ গুলি নোয়াখালীর হাতিয়ার জেলেদের বলে নিশ্চিত হয় সেখানকার পুলিশ।

 

মাছ ধরার বোট এফ বি নুর আলমের মালিক নবীর উদ্দিন জানান, গত ১৪ আগস্ট ১৭জন জেলে ও মাঝিমাল্লা নিয়ে হাতিয়ার জাহাজমারা ঘাট থেকে বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে তারা আর ফিরে আসেনি। মোবাইল ফোনে তাদের সাথে যোগাযোগ করার চেষ্টা করে ব্যর্থ হয়। অনেক খোজাখুজি করেও তাদের সন্ধান না পেয়ে গত ২১ আগষ্ট হাতিয়া থানায় সাধারন ডায়েরী করেন তারা।

 

মঙ্গলবার রাতে পশ্চিম বঙ্গের দক্ষিণ চব্বিশ পরগনার পাথর প্রতীমা থানা থেকে থানার অফিসার মইনুল হোসেন তাকে মোবাইল ফোনে জানান, স্থানীয় লোকজন ১টি বোটসহ ৭ জেলের লাশ উদ্ধার করে থানায় খবর দিলে পুলিশ লাশগুলো উদ্ধার করে পাথর প্রতীমা থানায় নিয়ে আসে।

 

তাদের দেহ তল্লাশী করে বোট মালিকের মোবাইল নম্বর পেয়ে তাকে বিষয়টি অবহিত করা হয়। এখনো ১০ জেলের কোন সন্ধান পাওয়া যায়নি।

 

এদিকে ভারতের দক্ষিন পশ্চিম পরগনার পাথর প্রতীমা থানার অফিসার মঈনুল ইসলাম এর সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জানান, ভারতের জেলেরা গোবিন্দপুর আবাত এলাকায় নদীতে বোট ভাসতে দেখে টেনে তীরে আনলে বোটের ভিতর গলিত ৭টি মরদেহ দেখে থানায় খবর দেয়।

 

এ সময় তাদের পরনের জামা-কাপড়ের ভিতর কয়েকটি মোবাইল নম্বর পাওয়া যায়।

সে নান্বারে কল করে জানা যায় এ মরদেহ গুলি নোয়াখালীর হাতিয়ার জেলেদের।

নিখোঁজ জেলেরা হচ্ছেন, হাতিয়ার নিঝুমদ্বীপ এলাকার জাফর উল্যাহ, রাশেদ, তাজুল ইসলাম, দিদার, মিরাজ, স্বপন, ফরহাদ, জহির, মনির, মিরাজ, মেহেরাজ, সোহেল, সালাউদ্দিন, নোমান ও কেরিং চর এলাকার সিরাজ, নিশান ও এনায়েত।

 


Top