খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির মানববন্ধন দুপুরে | daily-sun.com

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির মানববন্ধন দুপুরে

ডেইলি সান অনলাইন     ১০ সেপ্টেম্বর, ২০১৮ ১০:৫২ টাprinter

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির মানববন্ধন দুপুরে

 

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত এবং কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, সুচিকিৎসা ও  মামলার বিচারিক আদালত পরিত্যক্ত ঢাকা কেন্দ্রীয় কারাগারে স্থানান্তরের প্রতিবাদে আজ সোমবার (১০ সেপ্টেম্বর) সারা দেশে পূর্ব ঘোষিত মানববন্ধন কর্মসূচি পালন করবে দলটি। কেন্দ্রীয়ভাবে জাতীয় প্রেস ক্লাবের সামনে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে বলে বিএনপি সূত্রে জানা গেছে।


এছাড়া একই দাবিতে বুধবার (১২ সেপ্টেম্বর) দুই ঘণ্টার প্রতীকী অনশন পালন করবে বিএনপি। ঢাকায় রমনা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন প্রাঙ্গণ অথবা গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রতীকী অনশনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করেছে দলটি।


খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে তিনদিনের কর্মসূচি ঘোষণা করা হয়। গত বুধবার (৫ সেপ্টেম্বর) নয়াপল্টনে দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।    


ওই দিন তিনি বলেন, আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোট সরকার গণবিচ্ছিন্ন হতে হতে জনগণের কাছ থেকে দূরে সরে গেছে। সেজন্য একমাত্র পুলিশই আওয়ামী সরকারের ‘লোকাল গার্ডিয়ান’ ভূমিকায় অবতীর্ণ হয়েছে। শেখ হাসিনা আইনশৃঙ্খলা বাহিনী দিয়েই দেশের নিয়ন্ত্রণ মজবুত রাখতে চাচ্ছেন।


বিএনপি নেতাকর্মীরা লক্ষাধিক মামলায় জর্জরিত দাবি করে তিনি বলেন, বিভিন্নভাবে মিথ্যা মামলা দিয়ে বিরোধী দলকে দমনের কৌশল অবলম্বন করেছে সরকার। সরকার পাগলের মতো বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিচ্ছে।

এমনকি পবিত্র হজ পালনের জন্য সৌদি আরব থাকাকালীনও কয়েক জনের নামে মামলা দেয়া হচ্ছে। মৃত ব্যক্তির নামেও মামলা দিচ্ছে তারা।

 


Top