এবার শিলিগুড়িতে ভেঙে পড়ল সেতু | daily-sun.com

এবার শিলিগুড়িতে ভেঙে পড়ল সেতু

ডেইলি সান অনলাইন     ৭ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:০৩ টাprinter

এবার শিলিগুড়িতে ভেঙে পড়ল সেতু

ভারতের শিলিগুড়ির ফাঁসিদেওয়ার কাছে মানগঞ্জে পুরনো সেতু ভেঙে পড়ল। এদিন সকালে একটি লরি সেতু পারাপারের সময় সেতুর মাঝখানের পিলার ভেঙে আচমকাই সেতুটি নীচে জলের মধ্য পড়ে যায়।

  এই ঘটনায় ট্রাকচালক সামান্য আহত হয়েছেন। রাখালগছ-মানগছের সংযোগকারী সেতু ভেঙে পড়েছে বলে জানা গিয়েছে। মাঝেরহাট ব্রিজ বিপর্যয়ের পর তিন দিনের মাথাতেই ফের পশ্চিম বঙ্গে সেতু বিপর্যয়। একটি ছোট নদীর উপরে সেতুটি ছিল বলে জানা গিয়েছে।  

 

সেতুটি অনেক পুরনো। উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ দাবি করেছেন, সেতুটি দুর্বল বলে চিহ্নিত হয়েছিল। তার পরেও কীভাবে সেতুটির উপর দিয়ে ভারী যানবাহন চলাচলের অনুমতি দেওয়া হল তা নিয়ে প্রশ্ন উঠছেই। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ সেতুটির কোনও রক্ষণাবেক্ষণ ছিল না।

 

ফাঁসিদেওয়ার সঙ্গে শিলিগুড়ি রাজ্য সড়কে সংযোগ রক্ষাকারী এই সেতুটি ভেঙে পড়ায় সমস্যায় সাধারণ মানুষও।

সেতুটি ১৯৮০ সালে তৈরি বলে জানিয়েছেন স্থানীয় বিডিও। বৃহস্পতিবারই মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, কলকাতার কুড়িটি সেতু দুর্বল বলে চিহ্নিত হয়েছে। কিন্তু রাজ্যের অন্যত্র যে আরও অনেক বিপজ্জনক সেতু রয়েছে, ফের তা প্রমাণিত হল।  

 

ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ-প্রশাসন। যাচ্ছেন পর্যটনমন্ত্রী গৌতম দেবও। যাত্রীবাহী কোনও যানবাহন সেতুর উপরে থাকলে হতাহতের সংখ্যা বাড়তে পারত। সেতুটির উচ্চতাও খুব বেশি নয়।

 


Top