ঢাকা শহরে বাসা খুঁজে দিতে মনের বাড়ি অ্যাপ | daily-sun.com

ঢাকা শহরে বাসা খুঁজে দিতে মনের বাড়ি অ্যাপ

ডেইলি সান অনলাইন     ৬ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:২৯ টাprinter

ঢাকা শহরে বাসা খুঁজে দিতে মনের বাড়ি অ্যাপ

বাসা খুঁজে বের করা বেশ ঝামেলার কাজ। বাসা পরিবর্তন করতেও অনেক ঝক্কি।

তবে প্রযুক্তির এই যুগে প্রয়োজনমতো বাসা খোঁজা বা বাসা পরিবর্তন করার সেবা মিলবে মাত্র কয়েক ক্লিকের মাধ্যমে। এর জন্য ফোনে ইনস্টল থাকতে হবে অ্যাপ ‘মনের বাড়ি’। নাজমুল আলম, সায়েম হুসাইন ও ইকবাল নাজির—এই তিন তরুণ মিলে তৈরি করছেন অ্যাপটি।

 

অ্যাপটি থেকে বাসা খোঁজার পাশাপাশি বাসা পরিবর্তনের সেবাও পাওয়া যাবে। সায়েম হুসাইন বলেন, তীব্র গরমে বাসা খোঁজার যন্ত্রণা ভোগ করে অবশেষে অনলাইনে বিভিন্ন ফেইসবুক গ্রুপ ও সাইটে খোঁজার চেষ্টা করি। কিন্তু অনলাইনে পাওয়া তথ্য থেকে বাস্তব চেহারার মিল খুব কমই পাওয়া যেত। সেই সঙ্গে নতুন কোনো জায়গায় অপরিচিত একজনের সঙ্গে যোগাযোগ করে বাসা দেখতে যাওয়ার সময় মনের ভেতরে কিছুটা ভয়ও কাজ করত। তখন থেকেই এসব সমস্যার সমাধান নিয়ে কিছু করার তাগিদ জন্ম নেয়। সে ভাবনা থেকেই অ্যাপটি তৈরি করা।

 

একনজরে অ্যাপের সুবিধাগুলো
—এলাকার নাম লিখে সার্চ করলে এলাকা অনুযায়ী যে বাসাগুলো ভাড়া দেওয়া হবে তা ম্যাপে পিন করে দেখা যাবে। পিনের ওপর ক্লিক করলে বিস্তারিত তথ্য দেখা যাবে।

 

—এই অ্যাপের তথ্যগুলো নিজস্ব কর্মী দিয়ে সংগ্রহ ও যাচাই করা। তাই প্রতারিত হওয়ার আশঙ্কা নেই বললেই চলে।

 

—প্রতিটি অ্যাপার্টমেন্টের বিভিন্ন কোণ থেকে তোলা ছবি এবং ভিডিও দেওয়া আছে।

 

—সিদ্ধান্ত নিতে সুবিধা হবে এমন সব প্রয়োজনীয় তথ্য দেওয়া আছে।

 

—বাসা পছন্দ হলে অ্যাপের মাধ্যমেই পরিদর্শনের জন্য অনুরোধ পাঠানো যাবে। তারপর মনের বাড়ি কর্মী তার সঙ্গে যোগাযোগ করে বাসা দেখিয়ে আনবে।

 

—বাসা বদলের জন্য ট্রাক, পিকআপ কিংবা ভ্যান খুঁজতে গিয়ে অনেক ধকল যায়। এই অ্যাপের মাধ্যমে সেগুলোও এড়ানো যাবে। পাওয়া যাবে পরিবহনের খোঁজ।

 

 

http://goo.gl/xUdok6 থেকে অ্যাপটি বিনা মূল্যে ডাউনলোড করে ব্যবহার করা যাবে।

 


Top