বাস (BAAS)-এর রজত জয়ন্তী উৎসব উপলক্ষ্যে সংবাদ সম্মেলন | daily-sun.com

বাস (BAAS)-এর রজত জয়ন্তী উৎসব উপলক্ষ্যে সংবাদ সম্মেলন

প্রেস রিলিজ     ৪ সেপ্টেম্বর, ২০১৮ ২০:৫০ টাprinter

বাস (BAAS)-এর রজত জয়ন্তী উৎসব উপলক্ষ্যে সংবাদ সম্মেলন

 

১৯৬৮ সালে জন্ম নিয়ে বাংলাদেশের মানবসম্পদ উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে Bangladesh AOTS Alumni Society (BAAS)| আগামী ১৫-১৬ সেপ্টেম্বর সংগঠনটি ৫০ বছর পূর্তি উৎসব উদ্যাপন করতে যাচ্ছে। প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলের বলরুমে ১৫ সেপ্টেম্বর সকাল ৯.৩০ মিনিট থেকে ২ দিনব্যাপী অনুষ্ঠিতব্য এই উৎসবে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় স্পিকার জনাব শিরিন শারমিন চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা জনাব মশিউর রহমান উপস্থিত থাকবেন।

১৬ সেপ্টেম্বর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মাননীয় বাণিজ্য মন্ত্রী জনাব তোফায়েল আহমেদ এবং বিশেষ অতিথি হিসেবে মাননীয় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন উপস্থিত থাকবেন। এছাড়া দিনব্যাপী প্রশিক্ষণে বিশ্ববরেণ্য টিকিউএম বিশেষজ্ঞ প্রফেসর এমিরেটাস কাটসুতোসি আয়ানো মূল প্রবন্ধ পাঠ করবেন।  

 


জাপানের অর্থনীতি, বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয় -এর সহায়তায় পরিচালিত প্রতিষ্ঠান (এওটিএস) কর্তৃক বিদেশি কারিগরি বৃত্তি কর্মসূচির আওতায় প্রযুক্তিগত ও ব্যবস্থাপনা উন্নয়ন বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্তদের দ্বারা গঠিত ও পরিচালিত BAAS সংগঠনটি নির্বাচিত উদ্যোক্তা ও পেশাদারদের জন্য প্রযুক্তিগত ও ব্যবস্থাপনা উন্নয়ন বিষয়ে জাপানে প্রশিক্ষণ গ্রহণে সহায়তা প্রদান করে। এর পাশাপাশি সংগঠনটি World Network of Friendship (WNF) নামে একটি বিশেষ স্কিমের অধীনে দক্ষিণ এশিয়া ও অন্যান্য অঞ্চলের দেশগুলোর মধ্যে বিশেষজ্ঞ প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থী বিনিময়ে সহায়তা করে চলেছে। প্রতিষ্ঠালগ্ন থেকে ৪০০০-এর অধিক প্রশিক্ষণার্থী বাস-এর সহায়তায় প্রশিক্ষণ গ্রহণ করেছে এবং দেশের বিভিন্ন শিল্প ও বাণিজ্য খাতে অবদান রেখে চলেছে। স্কলারশিপের মাধ্যমে জাপানে প্রশিক্ষণার্থী পাঠানোর পাশাপাশি দেশে ব্যাপক হারে প্রশিক্ষণ সুবিধা প্রদানের লক্ষ্যে ¨ BSTQM, BJTI Ges DIE & Mould প্রতিষ্ঠা করেছে বাস।  

রজত জয়ন্তী উদ্যাপন উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ৫০ বছর পূর্তি উৎসবের আহ্বায়ক জনাব মোহাম্মদ হালিমুজ্জামান, বাস-এর উপদেষ্টা জনাব খায়রুল বাশার ও ৫০ বছর পূর্তি উৎসবের সমন্বয়ক জনাব মামুনুর রশীদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাস-এর কার্যকরী কমিটি সদস্য সৈয়দ আহসানুল আপন। অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন বাস-এর সভাপতি স্থপতি জাকারিউল ইসলাম, সেক্রেটারি জেনারেল জনাব নাইমুল হাসান ও উপদেষ্টা ড. মোয়াজ্জেম হোসেন।

 

সংবাদ সম্মেলনে উপস্থিত বাস-এর নেতৃবৃন্দ আশা ব্যক্ত করেন, রজত জয়ন্তী উৎসব উদ্যাপনের মধ্য দিয়ে সংগঠনটির কর্মধারা আরো বেগবান হবে এবং ভবিষ্যতে বাংলাদেশের মানবসম্পদ উন্নয়নে সংগঠনটি আরো বেশি অবদান রাখবে।  


Top