শহীদ কাদরীর জানাজা সম্পন্ন, মিরপুরের পথে মরদেহ | daily-sun.com

শহীদ কাদরীর জানাজা সম্পন্ন, মিরপুরের পথে মরদেহ

ডেইলি সান অনলাইন     ৩১ আগস্ট, ২০১৬ ১৫:২১ টাprinter

শহীদ কাদরীর জানাজা সম্পন্ন, মিরপুরের পথে মরদেহ

 

পঞ্চাশের দশকের প্রধান কবি শহীদ কাদরীর জানাজা সম্পন্ন হয়েছে। আজ বুধবার দুপুরে (বাদ জোহর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এতে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, পেশাজীবী, বুদ্ধিজীবী, নাট্যব্যক্তিত্বসহ সর্বস্তরের জনগণ জানাজায় অংশ নেন। নামাজ শেষে তার মরদেহ মিরপুরে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে বুদ্ধিজীবী কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

 

বুধবার সকাল সাড়ে ৯টায় কবির মরদেহবাহী ফ্লাইট (এমিরেটস) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। এরপর সেখান থেকে মরদেহ কিছুক্ষণ বারিধারায় তার ভাইয়ের বাসায় রাখা হয়। পরে সকাল সোয়া ১১টার দিকে প্রয়াত কবির মরদেহ শহীদ মিনারে নেওয়া হয়।

 

সেখানে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, পেশাজীবী, বুদ্ধিজীবী, নাট্যব্যক্তিত্বসহ সর্বস্তরের জনগণ কবির প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

 

ভোরে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে প্রয়াত কবির স্ত্রী নীরা কাদরী, ছেলে আদনান কাদরী এবং পারিবারিক বন্ধু সাবিনা হাই উর্বি ঢাকায় পৌঁছান।

 

বিমানবন্দরে তাদের সঙ্গে কবির মরদেহ গ্রহণ করবেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল।

প্রধানমন্ত্রীর কার্যালয়, সংস্কৃতি মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের প্রতিনিধিরাও সেখানে উপস্থিত ছিলেন।

 

২৯ আগস্ট নিউ ইয়র্কের একটি হাসপাতালে ৭৪ বছর বয়সে মারা যান কবি শহীদ কাদরী।

 


Top