২১ আগস্টের ফিরতি টিকিট এখন কি করবে বাফুফে? | daily-sun.com

২১ আগস্টের ফিরতি টিকিট এখন কি করবে বাফুফে?

ডেইলি সান অনলাইন     ২০ আগস্ট, ২০১৮ ১৬:৫৯ টাprinter

২১ আগস্টের ফিরতি টিকিট এখন কি করবে বাফুফে?

বাংলাদেশের পুরুষ ফুটবলে গত কয়েকবছর ধরে যে অবস্থা চলছে, তাতে স্বাভাবিকভাবেই ছেলেদের ওপর থেকে আস্থা উঠে গিয়েছিল সবার। নতুন কোচের অধীনে গতকাল রবিবার শক্তিশালী কাতারকে হারিয়ে চমক দেখিয়ে দেয় লাল-সবুজের দল।

২০২২ বিশ্বকাপ আয়োজকদের ১-০ ব্যবধানে হারায় জামাল ভুইয়া বাহিনী। আর এই জয়ে বেশ বিপদেই পড়ে গেছে বাফুফে! 

 

 দলের জয়ে যখন সারাদেশ আনন্দে ভাসছে, বাফুফে কর্মকর্তারাও ভীষণ আনন্দিত, তখন বিপদ এল কোথা থেকে? বিপদের কারণটা বেশ হাস্যকর এবং বিতর্কিত।  কাতার ও থাইল্যান্ডকে পেছনে ফেলে গ্রুপ রানার্সআপ হয়ে ইতিহাস সৃষ্টি করে প্রথমবারের মতো শেষ ষোলোতে পোঁছে গিয়েছে বাংলাদেশ। কিন্তু বাফুফে ভাবতেই পারেনি ছেলেরা এমন কিছু করতে পারে!

 

খেলোয়াড়দের ওপর কোনো আস্থাই ছিল না বাফুফের। তারা ধরেই নিয়েছিল, প্রথম পর্ব থেকেই বিদায় নিতে হবে। সুতরাং দেশে ফেরার বিমান টিকিট কেটে রাখাই ভালো! যেই ভাবা সেই কাজ।  ২১ আগস্টের ফিরতি টিকিট কাটা হয়ে গেছে আগেই। বাংলাদেশ শেষ ষোলোতে যাওয়ায় তাই বিপদে পড়েছে বাফুফে। কারণ কোয়াটার ফাইনালে ওঠার লড়াইয়ে আগামী ২৪ আগস্ট সৌদি আরব কিংবা ইরানের বিপক্ষে মাঠে নামতে হবে বাংলাদেশকে।

 

এই ঘটনার পর টিকিট ফেরত দেওয়া ছাড়া কোনো উপায় নেই। এতগুলো টিকিট ফেরত দেওয়া সহজ বিষয় নয়। অনেক কাঠখড় পোড়াতে হয়েছে। এই ঘটনায় দেশের ফুটবল অঙ্গণে সমালোচনার সৃষ্টি হয়েছে। বলা হচ্ছে, দেশের ফুটবল কর্তারাই যদি এতটা আত্মবিশ্বাসের অভাবে ভূগেন, মাঠে নামার আগেই যদি হেরে যাওয়ার মানসিকতা ধারণ করেন; তাহলে ফুটবলাররা কোন বলে বলীয়ান হবে?

 


Top