পেশাদার ফুটবলে নাম লেখালেন গতি দানব উসাইন বোল্ট | daily-sun.com

পেশাদার ফুটবলে নাম লেখালেন গতি দানব উসাইন বোল্ট

ডেইলি সান অনলাইন     ১৯ আগস্ট, ২০১৮ ১৭:৪৮ টাprinter

পেশাদার ফুটবলে নাম লেখালেন গতি দানব উসাইন বোল্ট

জ্যামাইকান বজ্র বিদ্যুৎ খ্যাত উসাইন বোল্ট এবার ঝড় তুলতে চান ফুটবল মাঠে। সাবেক এই গতিদানব এবার অস্ট্রেলিয়ান সকার 'এ' লিগে নাম লিখিয়েছেন।

সেন্ট্রাল কোস্ট মেরিনার্সের হয়ে এ লিগে খেলতে শনিবার সিডনি পৌঁছন ৮ বারের অলিম্পিক চ্যাম্পিয়ন এই অ্যাথলেট।

 

মঙ্গলবার তার ৩২তম জন্মদিন। ট্র্যাক অ্যান্ড ফিল্ডকে গুডবাই জানানোর পর ফুটবলে ক্যারিয়ারে শুরু করতে চান ‘বিদ্যুৎ বোল্ট’। পেশাদার ফুটবল হওয়াই লক্ষ্য বলে জানান জ্যাম্যাইকান স্প্রিন্টার। লস অ্যাঞ্জেলস থেকে ১৪ ঘণ্টার ফ্লাইটে এদিন সিডনি পৌঁছন বোল্ট। সিডনিতে পা রেখে সাংবাদিকদের বোল্ট বলেন, 'এটাই আমার আসল। ট্র্যাক অ্যান্ড ফিল্ডের শেষ মৌসুম থেকে আমি ফুটবল খেলতে চেয়েছিলাম। আমি জানি আমার ক্ষমতা। মেরিনার্সকে ধন্যবাদ।

কারণ ওরা আমাকে নিজেকে প্রমাণ করার সুযোগ দিয়েছে। '

 

'এ' লিগে নিজেদের আধিপত্য ফেরাতে বোল্টের সঙ্গে চুক্তি করে দ্য মেরিনার্স। যদিও সমালোচকদের মতে পাবলিসিটর জন্যই বিশ্বখ্যাত স্প্রিন্টারকে সই করিয়েছে মেরিনার্স। কিন্তু বোল্ট বলেন, 'সবসময় আমি নিজের সেরাটা দিয়েছি। এবারও বিশ্বকে দেখাতে চাই আমি কী করতে পারি। '

 

সিডনিতে বোল্টকে স্বাগত জানান সেন্ট্রোল কোস্ট ভক্তরা। গত কয়েক সপ্তাহ মেরিনার্সের সঙ্গে প্র্যাকটিস করেছেন বোল্ট। তবে এর আগে জার্মানি, নরওয়ে এবং দক্ষিণ আফ্রিকায় ফুটবল ট্রেনিং নিয়ে সফল হননি কিংবদন্তি স্প্রিন্টার। মেরিনার্স অবশ্য বোল্টকে নিয়ে আশাবাদী। ২০১৩ শেষবার 'এ' লিগ জিতেছিল মেরিনার্স। কিন্তু গত মৌসুমে ১০ দলের টুর্নামেন্টে লাস্ট বয় হয় তারা।


Top