আন্দোলনে গুজব: কোটা আন্দোলনের নেত্রী লুনা রিমান্ডে | daily-sun.com

আন্দোলনে গুজব: কোটা আন্দোলনের নেত্রী লুনা রিমান্ডে

ডেইলি সান অনলাইন     ১৬ আগস্ট, ২০১৮ ২০:৪০ টাprinter

আন্দোলনে গুজব: কোটা আন্দোলনের নেত্রী লুনা রিমান্ডে

 

গুজব ছড়ানোর অভিযোগে গ্রেফতার কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া সাধারণ ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-আহ্বায়ক লুৎফুন্নাহার লুনাকে তিন দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১৬ আগস্ট) ঢাকা মহানগর হাকিম কাজী কামরুল ইসলাম এ আদেশ দেন।


রাজধানীর রমনা থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের এক মামলায় গ্রেফতার দেখিয়ে লুনাকে আদালতে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক আনিছুর রহমান পাঁচদিন জিজ্ঞাসাবাদ করার অনুমতি চান। এসময় আদালতে লুনার পক্ষে জামিন আবেদন করা হয়। আদালত জামিন আবেদন নাকচ করে রিমান্ডের আদেশ দেন।


রিমান্ড আবেদনে বলা হয়, বাসচাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর নিরাপদ সড়কের দবিতে স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের আন্দোলন চলাকালে দুই ছাত্রের মৃত্যুর সংবাদ দিয়ে গুজব ছড়ানোর অভিযোগ রয়েছে লুনার বিরুদ্ধে। ওই বিষয়ে তার কাছ থেকে তথ্য জানা প্রয়োজন।


গোপালগঞ্জের কাশিয়ানি উপজেলার বারৈখোলা গ্রামের আবদুল কুদ্দুসের মেয়ে লুনাকে বুধবার (১৫ আগস্ট) ভোরে বেলকুচি থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে সিরাজগঞ্জের বেলকুচি যমুনা নদীর দুর্গম চরাঞ্চল ক্ষিদ্র চাপড়ির চর থেকে আটক করে।


গ্রেফতারের পর নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব রটানোর মামলায় তাকে আসামি করা হয়।

 


Top