বাজার ঘুরে মেয়র বললেন মসলার বাজার স্থিতিশীল! | daily-sun.com

বাজার ঘুরে মেয়র বললেন মসলার বাজার স্থিতিশীল!

ডেইলি সান অনলাইন     ১৬ আগস্ট, ২০১৮ ১৭:১০ টাprinter

বাজার ঘুরে মেয়র বললেন মসলার বাজার স্থিতিশীল!

 

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, আসন্ন পবিত্র ঈদুল আজহার আগে মসলার বাজার সহনীয় পর্যায়ে রয়েছে। কোনো কোনো পণ্যের মূল্য গত বছরের চেয়ে কম আছে।

ঈদের আগে কোনো নিত্যপণ্যের দাম বাড়বে না। বৃহস্পতিবার (১৬ আগস্ট) সকালে রাজধানীর কারওয়ান বাজারস্থ মসলার বাজার পরিদর্শন করে এসব কথা বলেন মেয়র।


তিনি বলেন, ঈদে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে পাইকারি বাজারের দাম যাচাই-বাছাই করতে এসেছি। দাম নিয়ন্ত্রণে আছে। গত বছরের তুলনায় এ বছর রসুন ও পেঁয়াজের দাম কম। এ ছাড়া অন্যান্য মসলার দামও স্থিতিশীল।


মেয়র আরও বলেন, আমরা ব্যবসায়ী ও আমদানিকারকদের সঙ্গে কথা বলে জেনেছি, এ বছর মসলার মজুদ পর্যাপ্ত। সরবরাহ ভালো। তাই দাম বাড়ার সম্ভাবনা নেই।

আজকে পাইকারি বাজারের দর-দাম দেখে গেলাম। আমরা পণ্যের মূল্যতালিকা তৈরি করছি, এটি খুচরা বাজারে দেয়া হবে।


তিনি বলেন, ঈদের আগে যেন বাজার অস্থিতিশীল না হয়ে ওঠে, এ জন্য মাঠপর্যায়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কর্মকর্মাদের সমন্বয়ে মনিটরিং টিম কাজ করবে। আশা করছি, ঈদে ও ঈদের পরে সাধারণ মানুষ তাদের ক্রয়ক্ষমতার মধ্যে দ্রব্য কিনতে পারবেন।


বাজার পরিদর্শনের সময় মেয়রের সঙ্গে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ও ডিএসসিসির সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


প্রসঙ্গত, ঢাকায় পেঁয়াজের কেজি পাইকারি বাজারে ৫৫, আর খুচরা বাজারে ৬০ টাকা। আদা কেজিতে ৮০- ৯০, রসুন ৭০-৮০ টাকায় বিক্রি হচ্ছে। এক মাসের ব্যবধানে এই তিন মসলায় কেজিপ্রতি ১০-১৫ টাকা করে বেড়েছে।


এক মাস আগে ঢাকায় পাইকারি বাজারে পেঁয়াজের কেজি ছিল ৪০ টাকা। তা ১৫ টাকা বেড়েছে এক মাসের ব্যবধানে। একই সময়ে আদা-রসুনের কেজিতে ১০ টাকা করে বেড়েছে।

 


Top