এশিয়ান গেমসে থাইল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ | daily-sun.com

এশিয়ান গেমসে থাইল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ

ডেইলি সান অনলাইন     ১৬ আগস্ট, ২০১৮ ১৭:০৫ টাprinter

এশিয়ান গেমসে থাইল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ

প্রথমার্ধে দারুণ এক সুযোগ হাতছাড়া করেছিলেন। যা নিয়ে হয়তো নিজের মধ্যে অনুশোচনাই কাজ করছিল মাহবুবুর রহমানের সুফিলের।

তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই বাংলাদেশ দলকে লিড এনে দিয়ে সেই ভুলের প্রায়শ্চিত্ত করলেন এই যুবা। ৫২ মিনিটে করা সুফিলের গোলে থাইল্যান্ডের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে বাংলাদেশ।

 

এশিয়ান গেমসে ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে থাইল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। সিবিনংয়ের পাকান সারি স্টেডিয়ামে বৃহস্পতিবার বাংলাদেশ সময় দুপুর ৩টায় শুরু হয়েছে ম্যাচটি। নিজেদের প্রথম ম্যাচে উজবেকিস্তানের বিপক্ষে ০-৩ গোলে হেরেছে বাংলাদেশ। প্রতিপক্ষ হিসেবে উজবেকরা ছিল বেশ এগিয়ে। তুলনায় থাইল্যান্ড সহজ প্রতিপক্ষই বলা যায়। যদিও ফিফা র‌্যাঙ্কিংয়ে থাইদের অবস্থান ১২২, বাংলাদেশ সেখানে ১৯৪তম।

 

 

এশিয়াডে অনূর্ধ্ব-২৩ দল খেললেও জাতীয় দলের সর্বোচ্চ ৩ জন খেলোয়াড় খেলানো যায়।

যে সুযোগটা নেয়নি থাইল্যান্ড। অনূর্ধ্ব-২৩ দলই খেলাচ্ছে তারা। কাতারের সঙ্গে নিজেদের প্রথম ম্যাচে ১-১ গোলে ড্র করা থাইদের বিপক্ষে তাই বড় স্বপ্ন নিয়েই মাঠে নেমেছে বাংলাদেশ।



বাস্তবতা হচ্ছে নট আউট খেলার আশা বাংলাদেশের জন্য কঠিনই। তবে অন্তত একটা জয় আশা তাদের। আগের আসরে আফগানিস্তানের বিপক্ষে এসেছিল একমাত্র জয়টি। এ ম্যাচে শেষ পর্যন্ত থাইল্যান্ডের বিপক্ষে লিড ধরে রাখতে পারবে বাংলাদেশ? পারলে অন্তত একটা জয় দিয়ে আসর শেষ করা নিশ্চিত হবে। রোববার বাংলাদেশ নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচ খেলবে কাতারের বিপক্ষে।

 


Top