নর্থ সাউথ ইউনির্ভাসিটিতে বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালন | daily-sun.com

নর্থ সাউথ ইউনির্ভাসিটিতে বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালন

ডেইলি সান অনলাইন     ১৫ আগস্ট, ২০১৮ ১৯:৪৩ টাprinter

নর্থ সাউথ ইউনির্ভাসিটিতে বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালন

 
যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে নর্থ সাউথ ইউনির্ভাসিটিতে (এনএসইউ) জাতীয় শোক দিবস পালিত।  হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় দিনব্যাপী ব্যাপক কর্মসূচী পালন করে।                             	 
                            
             
                            	 কর্মসূচির মধ্যে ছিল, পুষ্পস্তবক অর্পণ, জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালোব্যাচ ধারন, তথ্যচিত্র প্রদর্শনী, আলোচনা সভা এবং দোয়া মাহফিল।  এতে শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশ নেন। 

 
১৫ আগষ্ট সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিনের কর্মসূচির শুরু হয়।  বিকাল ৩টায় এনএসইউ মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও দোয়া মাহফিল।  উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব।  প্রধান বক্তা ছিলেন, বিশ্ববিদ্যালয়ের এনভায়রনমেন্টাল সাইন্স এন্ড ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক বিশিষ্ট মুক্তিযোদ্ধা অধ্যাপক হাসান মাহমুদ।  বিশেষ অতিথি ছিলেন, এনএসইউ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম. এ. হাসেম।  অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ট্রাস্টি সদস্য বেনজীর আহমেদ, মোহাম্মদ শাহজাহান এবং উপ-উপাচার্য অধ্যাপক গিয়াস ইউ আহসান। 

 

অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় সংগ্রামী জীবনের উপর বিশেষ তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

এনএসইউ সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনায় গান ও কবিতা পাঠ চলে আলোচনা অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে। পরে বন্ধবন্ধু ও তার পরিবারের মরহুম সদস্যদের আত্মার শান্তি কামনা করে বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

 

 


Top