সৌরভ-শচিন-লক্ষ্মণ উপদেষ্টা কমিটি থেকে বাদ | daily-sun.com

সৌরভ-শচিন-লক্ষ্মণ উপদেষ্টা কমিটি থেকে বাদ

ডেইলি সান অনলাইন     ১৫ আগস্ট, ২০১৮ ১৯:১৩ টাprinter

সৌরভ-শচিন-লক্ষ্মণ উপদেষ্টা কমিটি থেকে বাদ

 ভারতীয় ক্রিকেটে বড় ধরণের রদবদলই হতে যাচ্ছে বোধ হয়। এজবাস্টনে প্রথম টেস্ট হারে তবু লড়াইটা করেছিল ভারত।

লর্ডসে দ্বিতীয় টেস্টটি তো রীতিমত লজ্জায় শেষ করেছে তারা, এমন পারফরম্যান্সের পর নড়েচড়ে বসেছে দেশটির ক্রিকেট বোর্ডকে। তোপের মুখে আছেন খেলোয়াড়, কোচিং স্টাফরা।

 

এরই মধ্যে খবর, বোর্ডের উপদেষ্টা কমিটিতে থাকতে পারছেন না তিন কিংবদন্তি- শচিন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি আর ভিভিএস লক্ষ্মণ। 'ইন্ডিয়ান এক্সপ্রেস'-এর প্রতিবেদনে এসেছে, সাবেক এই তিন ক্রিকেটার মূলতঃ নিজেদের পদ ধরে রাখতে পারছেন না লোধা কমিটির আরোপিত নিয়মের কারণে।

 

সৌরভ গাঙ্গুলি বর্তমানে বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট, তিনি ক্রিকেট বিশেষজ্ঞ হিসেবে বিভিন্ন মিডিয়াতেও কাজ করেন। লক্ষ্মণ জড়িত আছে আইপিএল ফ্রাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদের মেন্টর হিসেবে। তিনিও ধারাভাষ্যসহ মিডিয়ার বিভিন্ন কাজে জড়িত।

 

এদিকে, শচিন টেন্ডুলকারের ছেলে অর্জুন টেন্ডুলকার এখন ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের সদস্য। লোধা কমিটির আরোপিত নিয়ম অনুযায়ী, একজন কোচ কিংবা নির্বাচক তাদের দায়িত্ব পালন করতে পারবেন না যদি তাদের কোনো আত্মীয় দলের সঙ্গে জড়িত থাকেন।

 

উপদেষ্টা কমিটির আসল কাজ হলো, ক্রিকেট বোর্ডকে বিভিন্ন গুরুত্বপূর্ণ পরামর্শ দেয়া। তারা কোচ, খেলোয়াড় নির্বাচনেও পরোক্ষ ভূমিকা রাখেন। ২০১৬ সালে অনিল কুম্বলেকে হেড কোচের পদ থেকে সরিয়ে দেয়ার আগেও তাদের পরামর্শ নেয়া হয়েছিল।

 

শচিন-সৌরভ-লক্ষ্মণ অবশ্য বোর্ডের বেতনভূক্ত চাকুরে নন। তারা এই উপদেষ্টা কমিটির সদস্য হিসেবে একটি নির্দিষ্ট পরিমাণ সম্মানী পান। 'ইন্ডিয়ান এক্সপ্রেস'-এর প্রতিবেদন থেকে আরও জানা গেছে, সামনে এই কমিটিকে বেতনের আওতায় আনা হচ্ছে।

 


Top