ইতালিতে সেতু ধসে বহু হতাহতের আশঙ্কা | daily-sun.com

ইতালিতে সেতু ধসে বহু হতাহতের আশঙ্কা

ডেইলি সান অনলাইন     ১৪ আগস্ট, ২০১৮ ২০:৪২ টাprinter

ইতালিতে সেতু ধসে বহু হতাহতের আশঙ্কা

ইতালির জেনোয়ায় মঙ্গলবার একটি ভারি যান চলাচলের সেতু ধসে কয়েক ডজন মানুষ নিহত হয়েছেন বলে জানিয়েছে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা। তবে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে, সেখানে ‘কমপক্ষে ১০ জন নিহত হয়েছে’।

 

স্থানীয় অগ্নিনির্বাপক দল জানায়, গাড়ি ও ট্রাকসহ সেতুটি ধসে পড়ায় বহু মানুষ ধ্বংসস্তূপের নিচে আটকা পড়েছে। টেলিভিশনের ছবিতে দেখা যায়, পন্টে মরানডি সেতুটি ঘিরে ধোঁয়া উড়ছে। ইতালির গণমাধ্যমগুলো জানিয়েছে, সেতুটি প্রায় ২০০ মিটার ধসে পড়েছে।

 

একজন প্রত্যক্ষদর্শী স্কাই ইতালিয়া টিভিকে বলেন, তিনি সেতুর ওপর ‘আট অথবা নয়টি’ গাড়ি দেখতে পেয়েছিলেন। ইতালির বার্তা সংস্থা অ্যাডংক্রনস অ্যাম্বুলেন্স সার্ভিসের উদ্ধৃতি দিয়ে জানায়, সেখানে ‘কয়েক ডজন মানুষ নিহত’ হয়েছেন।

একজন অ্যাম্বুলেন্স কর্মী বার্তা সংস্থা রয়টার্সকে জানান, এখন পর্যন্ত দুজন আহত হওয়ার কথা তারা নিশ্চিত করতে পেরেছেন। কিন্তু দুঃখজনকভাবে সম্ভবত সেখানে অনেক মানুষ মারা গেছেন।

 

সেতুর ৫০ মিটার নিচে জমে থাকা ধ্বংসস্তূপের মধ্যে উদ্ধারকর্মী ও কুকুর হতাহতদের সন্ধান শুরু করেছে। এখন পর্যন্ত একজনকে জীবিত উদ্ধার করা গেছে।

তাকে হেলিকপ্টারে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

 

ফায়ার সার্ভিস জানায়, বিশেষ ধরনের ‘ভিয়াডাক্ট’ সেতুটি একটি শিল্প এলাকার নদীর ওপর অবস্থিত ছিল। ১৯৬০ সালে নির্মিত ব্রিজটি ধসে পড়ার কারণ জানা যায়নি। এটি ২০১৬ সালে একবার সংস্কার করা হয়েছিল।

 


Top