স্ট্যান্ডার্ড চার্টার্ডের ‘মর্গেজ ওয়ান’ হোম ফাইন্যান্সিং সমাধান | daily-sun.com

স্ট্যান্ডার্ড চার্টার্ডের ‘মর্গেজ ওয়ান’ হোম ফাইন্যান্সিং সমাধান

ডেইলি সান অনলাইন     ১৪ আগস্ট, ২০১৮ ১৮:০১ টাprinter

স্ট্যান্ডার্ড চার্টার্ডের ‘মর্গেজ ওয়ান’ হোম ফাইন্যান্সিং সমাধান

 

১৪ আগষ্ট ঢাকার স্থানীয় একটি হোটেলে অনুষ্ঠিত এক সংবাদ সন্মেলনে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ তার রিটেইল গ্রাহকদের জন্য ‘মর্গেজ ওয়ান’ নামে বাজারে প্রথমবারের মত হোম ফাইন্যান্সিং সমাধান, নতুন এক উদ্ভাবনী ঋণব্যবস্থা চালুু করার কথা ঘোষনা করেছে। হোম ফাইন্যান্সিং ‘মর্গেজ ওয়ান’ একটি অপ্রতিদ্বন্দী ঋণ সেবা যা হোম লোন এর ধারায় ভিন্ন মাত্রা যোগ করবে।

 

বর্তমান সময়ে যে সকল হোম লোন চালু রয়েছে তাতে করে একজন গ্রাহক তার পূর্ন ঋণের অপরিশোধিত আমানতের উপর সুদ প্রদান করে থাকেন। ‘মর্গেজ ওয়ান’ এর মাধ্যমে একজন গ্রাহক শুধুমাত্র তার গৃহিত ঋণের স্থিতি এবং তার চলতি হিসাবের স্থিতির পার্থক্যের উপর সুদ প্রদান করবেন। এক্ষেত্রে ঋণ স্থিতির সর্বোচ্চ ২৫% পর্যন্ত তার চলতি হিসাবে দৈনন্দিন স্থিতির সাথে সমন্নয় হতে পারে।  

 

চলমান অন্যান্য হোম লোনের চাইতে ‘মর্গেজ ওয়ান’ একজন গ্রাহককে অতিদ্রুত এবং অল্প সুদে তার গৃহিত ঋণের স্থিতি পরিশোধের সুযোগ করে দেয়। ‘মর্গেজ ওয়ান’ লিংক্ড কারেন্ট এ্যাকাউন্ট থেকে গ্রাহক স্বাচ্ছন্দে যেকোন সময় লেনদেন করতে পারেন।      

সূচনা বক্তব্যে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ এর প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব নাসের এজাজ বিজয় বলেন, “ আপনি যদি আমাদের চারপাশের পরিবর্তনের গতির দিকে তাকান, সেটা আর্থিক খাতেই হোক অথবা অন্য যেকোনো খাতেই হোক তাহলে অনুধাবন করতে পারবেন অতীতের যে কোন সময়ের চেয়ে বর্তমানে আমরা দ্রুততম গতিতে চলছি। তেমনি আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, ভবিষ্যতে এই গতি সময়ের সাথে সাথে আরও বৃদ্ধি পাবে। ‘মর্গেজ ওয়ান’ এর মত অভিনব সেবা বাংলাদেশে মর্গেজ লোনের ক্ষেত্রে বৈচিত্র নিয়ে আসবে এবং পরিবর্তিত সময়ের সাথে পাল্লা দিয়ে আরো উন্নত গ্রাহক সেবা নিশ্চিত করতে সক্ষম হবে। ”   

 

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ এর রিটেইল ব্যাংকিং প্রধান আদিত্য ম্যান্ডলই বলেন, “মর্গেজ ওয়ান-এর মাধ্যমে আমাদের গ্রাহকদের বিশেষায়িত সেবা প্রদান করা হবে যা হোম লোন সুবিধা ও সঞ্চয় প্রবণতাকে উৎসাহিত করবে।

‘মর্গেজ ওয়ান’ এর মাধ্যমে নূন্যতম এবং কার্যকরী অল্প সুদ হার, স্বল্প মেয়াদে অর্থায়ন এবং তহবিল ব্যবস্থাপনায় নমনীয়তা থাকবে। ”  

 

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ, বাংলাদেশের সবচেয়ে প্রাচীন আর্থিক প্রতিষ্ঠান এবং একমাত্র বিদেশী ব্যাংক যারা ব্যাংকিং এর সব ধরনের সেবা প্রদান করে থাকে। এই সুদীর্ঘ সময়ে বাংলাদেশের অগ্রগতিতে অংশীদার হতে পেরে এবং সেই সাথে জাতির অভূতপূর্ন উন্নয়নের স্বাক্ষী হতে পেরে গর্বিত।


Top