খালেদার জন্মবার্ষিকীতে কারামুক্তি ও রোগমুক্তিতে মিলাদ মাহফিল করা হবে: রিজভী | daily-sun.com

খালেদার জন্মবার্ষিকীতে কারামুক্তি ও রোগমুক্তিতে মিলাদ মাহফিল করা হবে: রিজভী

ডেইলি সান অনলাইন     ১৪ আগস্ট, ২০১৮ ১৪:৪৫ টাprinter

খালেদার জন্মবার্ষিকীতে কারামুক্তি ও রোগমুক্তিতে মিলাদ মাহফিল করা হবে: রিজভী

 

আগামীকাল বুধবার (১৫ আগস্ট) বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্মবার্ষিকী উপলক্ষে তার কারামুক্তি ও রোগমুক্তি কামনায় সারাদেশে পূর্বঘোষিত মিলাদ মাহফিল কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। আজ মঙ্গলবার (১৪ আগস্ট) দুপুর ১২ টার দিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন রুহুল কবির রিজভী।


 তিনি বলেন, ঢাকায় এই কর্মসূচি সকাল ১১টায় নয়াপল্টন কার্যালয়ে হবে।


এছাড়া দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগামী ১ সেপ্টেম্বর রাজধানীতে সমাবেশ করারও ঘোষণা দেন রিজভী। তিনি বলেন, ‘১ সেপ্টেম্বর আমাদের দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলীয় কার্যালয়ের সামনে অথবা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি চাইব। এজন্য গণপূর্ত মন্ত্রণালয় ও ডিএমপি কমিশনারকে চিঠি দেয়া হবে। আশা করছি, সমাবেশের অনুমতি পাব। ’

 

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।


প্রসঙ্গত, ১৫ আগস্ট বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্মদিন পালন নিয়ে বিতর্ক রয়েছে। বিশেষ করে বিভিন্ন ডকুনেন্টে একাধিক জন্মদিনের তথ্য পাওয়া যায়। এই একাধিক জন্মদিন নিয়ে ১৯৯৭ সালে দুটি জাতীয় দৈনিকে প্রতিবেদন প্রকাশ হয়।

ওই প্রতিবেদন অনুযায়ী, সাবেক এ প্রধানমন্ত্রীর ম্যাট্রিক পরীক্ষার মার্কশিট অনুযায়ী তার জন্ম তারিখ ১৯৪৬ সালের ৫ সেপ্টেম্বর। ১৯৯১ সালে প্রধানমন্ত্রী থাকাকালে একটি দৈনিকে তার জীবনী নিয়ে প্রকাশিত প্রতিবেদনে জন্মদিন ১৯৪৫ সালের ১৯ আগস্ট। তার বিয়ের কাবিননামায় জন্মদিন ১৯৪৪ সালের ৪ আগস্ট। সর্বশেষ ২০০১ সালে মেশিন রিডেবল পাসপোর্ট অনুযায়ী তার জন্মদিন ১৯৪৬ সালের ৫ আগস্ট।


বিভিন্ন মাধ্যমে তার পাঁচটি জন্মদিন পাওয়া গেলেও কোথাও ১৫ আগস্ট জন্মদিন পাওয়া যায়নি। এ অবস্থায় তিনি পাঁচটি জন্মদিনের একটিও পালন না করে ১৯৯৬ সাল থেকে ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎবার্ষিকীর দিন জাতীয় শোক দিবসে আনন্দ-উৎসব করে জন্মদিন পালন করে আসছেন।


আর এই ‘ভুয়া জন্মদিন’ পালন নিয়েই আদালতে একটি মামলা চলমান রয়েছে।  


আরও পড়ুন:


ভুয়া জন্মদিন পালন ও মুক্তিযুদ্ধকে ‘কলঙ্কিত’ করার মামলায় খালেদার জামিন মঞ্জুর

 


Top