দ্বিতীয় দফার রিমান্ড শেষে নওশাবা অসুস্থ, ঢামেকে নেয়া হয়েছে | daily-sun.com

দ্বিতীয় দফার রিমান্ড শেষে নওশাবা অসুস্থ, ঢামেকে নেয়া হয়েছে

ডেইলি সান অনলাইন     ১৩ আগস্ট, ২০১৮ ১৮:২৮ টাprinter

দ্বিতীয় দফার রিমান্ড শেষে নওশাবা অসুস্থ, ঢামেকে নেয়া হয়েছে

- ফাইল ফটো

 

নিরাপদ সড়ক ও শিক্ষার্থীবান্ধব পরিবহন ব্যবস্থার দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে ফেসবুক লাইভে গুজব ছড়ানোর মামলায় গ্রেফতার অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ দ্বিতীয় দফার দুই দিনের রিমান্ড শেষে অসুস্থ হয়ে পড়েছেন। তাকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ডিএমসি) হাসপাতালে নেয়া হয়েছে।

সোমবার (১৩ আগস্ট) বিকেল চারটার দিকে তাকে ডিবি পুলিশ হাসপাতালে নিয়ে যায়।  


ভর্তির পর কর্তব্যরত চিকিৎসক ডা. নাছের আহমেদ বলেন, নওশাবা ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। তার চিকিৎসা চলছে। ভর্তির বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলায় নওশাবাকে দ্বিতীয় দফায় জিজ্ঞাসাবাদের জন্য দুইদিনের রিমান্ড শেষে সোমবার আদালতে হাজির করার কথা ছিল। মামলার তদন্ত কর্মকর্তা উত্তরা পশ্চিম থানার এসআই বিকাশ কুমার পাল তাকে নিয়ে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত প্রাঙ্গণে পৌঁছালে নওশাবা অসুস্থ হয়ে পড়েন।


আদালত সংশ্লিষ্ট পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই শওকত আকবর বলেন, অসুস্থ হয়ে পড়ায় নওশাবাকে আদালতে হাজির না করে সরাসরি হাসপাতালে নেয়া হয়।


এর আগে গত ৪ আগস্ট রাতে রাজধানীর উত্তরা থেকে অভিনেত্রী কাজী নওশাবাকে আটক করে র‍্যাব। পরদিন ৫ আগস্ট র‍্যাব-১ এর ডিএডি মো. আমিনুল ইসলাম বাদী হয়ে তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা করেন।

ওই দিনই ঢাকা মহানগর হাকিম মাজাহারুল হকের আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করলে আদালত ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।


এরপর গত ১০ আগস্ট দ্বিতীয় দফায় কাজী নওশাবাকে দুই দিনের রিমান্ডে নেয়া হয়।  


শনিবার (৪ আগস্ট) বিকেলে ফেসবুক লাইভে কাজী নওশাবা দাবি করেন, রাজধানীর জিগাতলায় একজন শিক্ষার্থীর চোখ তুলে ফেলা ও চার শিক্ষার্থীকে মেরে ফেলা হয়েছে। তবে খোঁজ নিয়ে তার এসব তথ্যের কোনও সত্যতা পাওয়া যায়নি। এ কারণে বিতর্ক সৃষ্টি হয়।
 

ফেসবুক লাইভে নওশাবা বলেন, ‘জিগাতলায় আমাদের ছোট ভাইদের (শিক্ষার্থী ইঙ্গিত করে) একজনের চোখ তুলে ফেলা ও চারজনকে মেরে ফেলা হয়েছে। একটু আগে ওদেরকে অ্যাটাক করা হয়েছে। ছাত্রলীগের ছেলেরা সেটা করেছে। প্লিজ-প্লিজ ওদেরকে বাঁচান। তারা জিগাতলায় আছে। ’


‘আপনারা এখনই রাস্তায় নামবেন ও আপনাদের বাচ্চাদের নিরাপদ জায়গায় নিয়ে যাবেন, এটা আমার রিকোয়েস্ট। বাচ্চাগুলো নিরাপত্তাহীনতায় আছে। আপনারা প্লিজ কিছু একটা করেন। আপনারা সবাই একসাথে হোন। আমি এ দেশের মানুষ, এ দেশের নাগরিক হিসেবে আপনাদের কাছে রিকোয়েস্ট করছি। ’


এদিকে চলমান আন্দোলনে আইনশৃঙ্খলা প‌রি‌স্থিতির অবন‌তি ঘটা‌নো অভিনেত্রী নওশাবা আহমে‌দের উদ্দেশ্যে ছিল ব‌লে জা‌নি‌য়ে‌ছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মি‌ডিয়া উইং‌য়ের প‌রিচালক কমান্ডার মুফ‌তি মাহমুদ। নওশাবা‌কে র‌্যাব-১ এ নি‌য়ে প্রাথ‌মিক জিঙ্গাসাবাদ শে‌ষে শ‌নিবার (৪ আগস্ট) দিবাগত রাতে ১২:৩০‌মি‌নি‌টে এক সংবাদ স‌ম্মেল‌নে তি‌নি এসব কথা বলেন।


র‌্যাবের কা‌ছে স্বীকা‌রো‌ক্তি‌তে নওশাবা জানান, ফেসবুক লাই‌ভে আসার সময় তি‌নি ঘটনাস্থলে ছি‌লেন না । জিগাতলা নি‌য়ে কথা বল‌লেও সে সময় উওরা শু‌টিং স্প‌টে ছি‌লেন ব‌লে স্বীকার ক‌রেন তিনি।


নওশাবার সঙ্গে কথা বলে জানা যায়, তিনি নিজের চোখে এসব ঘটনা দেখেননি। অন্য কারও কাছে শুনে ফেসবুকে এসব তথ্য জানিয়েছেন।


প্রসঙ্গত, গত রবিবার (২৯ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে হোটেল রেডিসনের বিপরীতে জাবালে নূর পরিবহনের একটি বেপরোয়া বাস চাপায় দুই শিক্ষার্থী নিহত ও অন্তত ১২ শিক্ষার্থী আহত হন। নিহতদের একজন ওই কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজিব (১৬), অন্যজন একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম (১৫)।   


ঘাতক ওই বাসের চালকেরও লাইসেন্স ছিলনা। এছাড়া বাসটির ফিটনেস সার্টিফিকেটও ছিল মেয়াদোতীর্ণ। বর্তমানে ঘাতক বাসটির চালক ও মালিক দুইজনই বিভিন্ন মেয়াদে রিমান্ড শেষে কারাগারে রয়েছেন।


এই দুর্ঘটনার দিন থেকেই রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করে কলেজটির শিক্ষার্থীরা। এরপর নিরাপদ সড়ক, শিক্ষার্থীবান্ধব পরিবহন ব্যবস্থা, নৌমন্ত্রী ও সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যনির্বাহী সভাপতি শাজাহান খানের পদত্যাগসহ ৯ দফা দাবিতে টানা নয়দিন রাজপথে আন্দোলনে ছিল দেশের বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী।


আরও পড়ুন:


আন্দোলন নিয়ে ফেসবুক লাইভে গুজব, অভিনেত্রী নওশাবা ফের রিমান্ডে

 

আন্দোলন নিয়ে ফেসবুক লাইভে গুজব, অভিনেত্রী নওশাবা ৪ দিনের রিমান্ডে

 

শিক্ষার্থীদের আন্দোলনে উসকানি: জুমবাংলার সিইও ও বুয়েট শিক্ষার্থী দাইয়ান রিমান্ডে

 

প‌রি‌স্থিতির অশান্ত করার উদ্দেশ্যে ছিল নওশাবার: র‌্যাব


ফেসবুক লাইভে গুজব: অভিনেত্রী নওশাবা আটক

 

আন্দোলনে গুজব ছড়িয়ে উসকানি, আটক ৩

 

রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ, ফখরুল-খসরু-রিজভীর বিরুদ্ধে মামলা

 

আন্দোলনে উসকানি দিয়ে খসরুর ফোনালাপ, নওমী আটক!

 

আন্দোলনে নাশকতায় উস্কানি: ২৯ ব্যক্তি ও নিউজপোর্টালের বিরুদ্ধে মামলা

 

শিক্ষার্থীদের আন্দোলনে নাশকতায় উসকানি, আমির খসরুর বিরুদ্ধে মামলা

 

শিক্ষার্থীদের আন্দোলনে সক্রিয় হতে বিএনপি নেতা আমির খসরুর ফোনালাপ ভাইরাল

 

বুলবুলের নির্বাচনী পথসভায় ককটেল হামলা: বিএনপি নেতাদের ফোনালাপ ফাঁস (অডিও)


নির্বাচনে নাশকতার ষড়যন্ত্র: বিএনপি নেতা মিজানসহ ৪ জন রিমান্ডে


নির্বাচনে নাশকতার ষড়যন্ত্রের অডিও ক্লিপ প্রকাশ, বিএনপি নেতা মেজর মিজান গ্রেফতার

 


Top