ফেসিয়ালের পর ত্বকের যত্ন | daily-sun.com

ফেসিয়ালের পর ত্বকের যত্ন

ডেইলি সান অনলাইন     ১৩ আগস্ট, ২০১৮ ১৫:৩৩ টাprinter

ফেসিয়ালের পর ত্বকের যত্ন

দারুণ উজ্জ্বল আর সফট গ্লোয়িং স্কিন পাওয়ার জন্য ফেসিয়াল করে অনেকেই। অনেক সময় ফেসিয়াল করার পর ত্বক নাজুক হয়ে পড়ে।

জেনে নিন ফেসিয়াল করার পর কী নিয়ম মেনে চললে ত্বকের ক্ষতি হবে না।

 

রোদ থেকে দূরে থাকুন :


ফেসিয়ালের পর ত্বক যেহেতু স্পর্শকাতর হয় এসময় রোদে ঘুরলে সে সূর্যের অতি বেগুনি রশ্মির প্রভাবে স্কিনের বাইরের অংশের ক্ষতি হয়।

 

ফেসওয়াশ বা সাবান:

ফেসিয়াল করার সময় যদি ব্লিচ ক্রিম ব্যবহার করা হয়, তবে পরবর্তী ১২ ঘণ্টার মধ্যে সাবান বা ফেসওয়াশ মুখে ব্যবহার করা যাবে না। কারণ ব্লিচ ক্রিমের সঙ্গে সাবান বা ফেসওয়াশ মিশে ত্বকের ক্ষতি করতে পারে। এ ছাড়া ব্লিচ ক্রিম মুখের লোমের রং পরিবর্তন করে; তাই সাবান ব্যবহার করলে রংটা লোমে বসবে না।

 

থ্রেডিং নয়:


ফেসিয়ালের পর ভুরু প্লাক বা থ্রেডিং করবেন না। এই সময় ত্বকের উপরিভাগ নরম থাকার কারণে এমন কাজ করলে ত্বকের প্রদাহ বৃদ্ধি পাওয়ার আশঙ্কা থাকে।

 

মেকআপ করবেন না:


ফেসিয়াল করানোর নূন্যতম তিনদিন পর বিউটি প্রোডাক্ট ব্যবহার করতে বলেন বিউটিশিয়ানরা। কারণ ফেসিয়াল করার সময় আপনার মুখের রোমকূপের মুখ খুলে যায়।

আর মেকআপে থাকা বিভিন্ন ক্ষতিকারক রাসায়নিক পদার্থ রোমকূপের ছিদ্র দিয়ে শরীরে প্রবেশ করে। আর তার ফলে আপনার শরীরে কিন্তু নানা সমস্যা হতেই পারে। তাই আপনার বিয়েবাড়ি বা পার্টির ৪-৫ দিন আগে ফেসিয়াল করুন, যাতে ওইদিন আপনি নিশ্চিন্তে মেকআপ করতে পারেন।

 

ফেস মাস্ক:
ফেসিয়ালের পর কোন ফেসিয়াল মাস্ক ব্যবহার করার প্রয়োজন নেই। ফেসিয়াল করার কমপক্ষে ৩৬ ঘণ্টা পর ফেস মাস্ক ব্যবহার করতে পারেন।

 

মুখে হাত দেবেন না:
ফেসিয়ালের পর মুখে কিন্তু একদম হাত দেবেন না। যতই হাত ধুয়ে নিন না কেন, আপনার হাতে জীবাণু তো থাকেই, আর সেগুলোই মুখে গিয়ে কিন্তু ফেসিয়ালের গুণকে একদম নষ্ট করে দিতে পারে।

 


Top