খালেদার মুক্তির মাধ্যমে গোটা দেশ মুক্তি পাবে: রিজভী | daily-sun.com

খালেদার মুক্তির মাধ্যমে গোটা দেশ মুক্তি পাবে: রিজভী

ডেইলি সান অনলাইন     ১২ আগস্ট, ২০১৮ ১৭:২২ টাprinter

খালেদার মুক্তির মাধ্যমে গোটা দেশ মুক্তি পাবে: রিজভী

 

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আজ খালেদা জিয়া কারাগারে, তাকে মুক্ত করতে হবে। কারণ, তার মুক্তির মাধ্যমে একজন ব্যক্তির মুক্তি হবে না, গোটা দেশ ও জনগণ মুক্তি পাবেন।

তিনি বলেন, খালেদা জিয়া গুলশানের অফিসে অবরুদ্ধ থাকা অবস্থায় ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মৃত্যু সংবাদ শুনেছেন। তখন তিনি শেখ হাসিনার রক্তচক্ষুর কাছে মাথা নত করেননি। ভয়কে উড়িয়ে দিয়েছেন। তিনি নির্ভীক, এটাই তার বৈশিষ্ট্য। ’ 


রবিবার (১২ আগস্ট) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর ৪৯তম জন্মদিন উপলক্ষে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত এক আলোচনা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন রুহুল কবির রিজভী।


তিনি বলেন, ‘আমরা এখনো কেন ঘর থেকে বের হতে পারি না? কেন আমরা এই অবৈধ সরকারের বিরুদ্ধে রাজপথের ইট, কাঠ, কংক্রিটের ধুলা উড়িয়ে দাঁড়াতে পারি না? সেটা ভাবলে নিজেই নিজেকে ধিক্কার দেই। ’


অনুষ্ঠানে কোকোর স্মৃতিচারণা করে রিজভী বলেন, আরাফাত রহমান কোকো নীরবে-নিভৃতে চলাফেরা করতেন। সবার সঙ্গে আন্তরিক ছিলেন। কিছু বললে বিনয়ের সঙ্গে কথা বলতেন।

তিনি রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন না। এই ছেলেটিকে পৃথিবী থেকে চলে যাওয়ার কথা নয়। মায়ের ওপর জুলুম দেখে তিনি পৃথিবী থেকে চলে গেছেন।


দোয়া মাহফিলে মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক নূরে আরা সাফা, ঢাকা মহানগর উত্তর মহিলা দলের সভানেত্রী পিয়ারা মোস্তফা, ঢাকা মহানগর দক্ষিণের সভানেত্রী রাজিয়া আলিম, সাবেক এমপি রওশনারা ফরিদ প্রমুখ।


এ সময় রিজভী কর্মসূচি ঘোষণা করেন। আগামী ১৫ আগস্ট খালেদা জিয়ার কারা ও রোগমুক্তি কামনায় জেলা ও উপজেলায় দোয়া মাহফিল হবে।


এছাড়া ঈদের দিন সকাল সাড়ে ১১টায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপির সিনিয়র নেতারা জিয়াউর রহমানের মাজার জিয়ারত করবেন।

 


Top